• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
বলেছেন ইয়াসির রাব্বি

আয়ারল্যান্ডের সাথে বাংলাদেশের খেলা হবে রোমাঞ্চকর

প্রকাশিত: মে ২, ২০২৩, ১২:৪৪ এএম

আয়ারল্যান্ডের সাথে বাংলাদেশের খেলা হবে রোমাঞ্চকর

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে মধ্যরাতে ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের একাংশ। ঘরের মঠে আয়ারল্যান্ডকে সহজেই হারালেও ইংল্যান্ডের মাটিতে বিরূপ কন্ডিশনে সিরিজটি চ্যালেঞ্জের হতে যাচ্ছে বলে মনে করেন টাইগারদের অনেকেই।

ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের আগে আর খুব বেশি ম্যাচ নেই টাইগারদের হাতে। তাই বিশ্বকাপের প্রস্তুতি নিতে ও দল নির্বাচন করতে এই সিরিজগুলোর দিকেই তাকিয়ে টিম ম্যানেজমেন্ট। খেলোয়াড়রাও তাই বিশ্বকাপের দলে জায়গা নিশ্চিত করতে পারফর্ম করতে মুখিয়ে। কিন্তু ইংল্যান্ডের মাটিতে বিরূপ কন্ডিশনে খেলাটা যে সহজ হবে না তা মনে করিয়ে দিলেন বাংলাদেশের মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলী রাব্বি।

দেশ ছাড়ার আগে বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন ইয়াসির রাব্বি। আলাপকালে এই সিরিজে আয়ারল্যান্ডকেই এগিয়ে রাখলেন তিনি। তবে মনে করছেন, সিরিজটা বাংলাদেশের জন্য হবে  রোমাঞ্চকর।

তিনি বলেন, ‍‍`আসলে ইংল্যান্ডের পরিবেশে আয়ারল্যান্ড অনেক ভালো একটা দল। অবশ্যই আমরা ওদের চেয়ে আল্লাহর রহমতে ভালো দল। যেহেতু আমরা সেখানে খেলতে যাচ্ছি, তাই ওরা আমাদের চেয়ে একটু এগিয়ে থাকবে।‍‍`

ঘরের মাঠে সাম্প্রতিক সময়ে তরুণদের পারফরম্যান্স ছিল আশা জাগানিয়া। এবার অ্যাওয়ে সিরিজেও তারা জ্বলে উঠবেন বলে বিশ্বাস ইয়াসিরের। তিনি বলেন, ‍‍`আমার মনে হয় আমাদের জন্য একটু চ্যালেঞ্জিং। তরুণ ক্রিকেটাররা আছে। আমি মনে করি, এটা আমাদের জন্য সুযোগ। আমরা আল্লাহর রহমতে আমাদের সামর্থ দেখানোর জন্য প্রস্তুত। ইনশাআল্লাহ, রোমাঞ্চকর একটা সিরিজ হবে।‍‍`

ঘরোয়া ক্রিকেটে টপ অর্ডারে ব্যাটিং করলেও জাতীয় দলে ইয়াসিরকে ব্যাট করতে হয় সাত নম্বরে। ঘরোয়ার চেয়ে সম্পূর্ণ আলাদা একটা রোল প্লে করতে হয় তাকে জাতীয় দলে। বিষয়টা চ্যালেঞ্জের হলেও টিম ম্যানেজমেন্টের চাওয়াটাকে কাজে রূপান্তর করে দেখাতে চান এই ডানহাতি।

ইয়াসির বলেন, ‍‍`আসলে টিম ম্যানেজমেন্ট যেখানে চায় সেখানেই তো ব্যাটিং করতে হবে। তবে এটা আমার জন্য বেশ ভালো। অবশ্যই ভালো খেলার লক্ষ্য তো আছেই। এটা ছাড়া আর কোনো লক্ষ্য নেই।

ইংল্যান্ডের চেমসফোর্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৯ মে। এরপর একই মাঠে ১২ ও ১৪ মে আরও দুই ওয়ানডে খেলবে বাংলাদেশ। তবে সিরিজ শুরুর আগে ৫ মে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে দুদল। ওয়ানডে সুপার লিগের এই চক্রে এটাই শেষ সিরিজ বাংলাদেশের। 

 

জেকেএস/

আর্কাইভ