• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আইপিএলে মুস্তাফিজের আজই শেষ সুযোগ?

প্রকাশিত: মে ৩, ২০২৩, ০১:২৭ এএম

আইপিএলে মুস্তাফিজের আজই শেষ সুযোগ?

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

কথায় আছে ‘যত গর্জে, তত বর্ষে না’। আইপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের অবস্থা অনেকটা তেমনই হয়েছে। ঢাকঢোল পিটিয়ে লিটন দাস, মুস্তাফিজুর রহমানদের নিয়ে ম্যাচের পর ম্যাচ বসিয়ে রাখার ঘটনা ঘটেছে। এই মুহূর্তে আইপিএল ছেড়ে বাংলাদেশ জাতীয় দলে যোগ দেয়ার পরিকল্পনা করছেন মুস্তাফিজ।

মঙ্গলবার (২ মে) রাত ৮টায় আইপিএলের একমাত্র ম্যাচে মাঠে নামবে গুজরাট টাইটান্স ও দিল্লি ক্যাপিটালস। হতে পারে চলতি আইপিএলে এটিই মুস্তাফিজের মাঠে নামার শেষ সুযোগ। সেই সুযোগ কি করে দিবে দিল্লি? সেজন্য অপেক্ষা করতে ম্যাচ পর্যন্ত। 

ইতোমধ্যে ১৪টি ম্যাচের মধ্যে ৮টি ম্যাচ খেলেছে দিল্লি ক্যাপিটালস। এর মধ্যে ২ ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছেন বাংলাদেশি পেসার দ্য ফিজ। বাকি ৬ ম্যাচে সাইড বেঞ্চে বসেই সময় পার করতে হয়েছে । তবে এবার আয়ারল্যান্ড সিরিজের জন্য তাকে আইপিএল ছাড়তে হবে। আগামী ৪ মে লন্ডনে গিয়ে দলের সঙ্গে যোগ দিতে পারেন মুস্তাফিজ।

এ দিকে আজকের ম্যাচের পরে দিল্লির বাকি থাকবে ৫ ম্যাচ। যার শেষটি হবে আগামী ২০ মে। আর বাংলাদেশের সিরিজ শেষ হবে ১৪ মে। সে সময়ে আর দুই ম্যাচ বাকি থাকবে দিল্লির। তাতে আবারও আইপিএলে যোগ দেয়ার সুযোগ রয়েছে কাটার মাস্টারের। তবে যোগ দিলেও খেলার সুযোগ পাবেন কি-না, সেটি নিয়ে রয়েছে সংশয়। বাংলাদেশ-আয়ার‍ল্যান্ড সিরিজে চমক দেখানো পারফরমেন্স করতে পারলে সে সুযোগ পেতে পারেন মুস্তাফিজ।


আইপিএলের ১৬তম আসরের রাউন্ড রবিন লিগ পর্বে মোট ৭০টি খেলা অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রতিটি দল খেলবে ১৪টি করে ম্যাচ। তাতে পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল খেলবে পরবর্তী পর্ব। কিন্তু একের পর এক ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে মুস্তাফিজের দিল্লি। সেখান থেকে উন্নতি করে শেষ চারে সুযোগ পাওয়া বেশ কঠিন। তবে অসম্ভব নয়। 

অন্য দিকে মুস্তাফিজের আগে আইপিএল ছেড়েছেন আরেক বাংলাদেশি ক্রিকেটার লিটন দাস। তিনিও বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতেই আইপিএল ছেড়েছেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে এক ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন লিটন। 

 

জেকেএস/

আর্কাইভ