• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

একমাস আগেই পিএসজির ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি

প্রকাশিত: মে ৪, ২০২৩, ০৫:২৬ এএম

একমাস আগেই পিএসজির ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি

ক্রীড়া ডেস্ক

সৌদি আরব সফরের কারণে সম্পর্কের অবনতি ঘটেছে লিওনেল মেসি ও পিএসজির। বিশ্বজয়ী মহতারকাকে ১৪ দিনের নিষেধাজ্ঞা দিয়েছে ফরাসি ক্লাবটি। এমনকি মেসির সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তও নিয়েছে ফরাসি জায়ান্টরা। এরই মধ্যে বেরিয়ে আসলো আরেক খবর, ক্লাব ছাড়ার কথা একমাস আগেই পিএসজিকে জানিয়েছেন মেসির বাবা।

ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বিষয়টি নিশ্চিত করেছেন। বলেছেন, ‘মেসি একমাস আগেই পার্ক দ্য প্রিসেন্সে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন। তার বাবা হোর্হে মেসি তখনই পিএসজিকে সিদ্ধান্তটি জানিয়েছেন।’

রোববার লিগে লরেন্টের বিপক্ষে ৩-১ গোলে হেরেছে পিএসজি। ম্যাচে পুরোটা সময় খেলেছেন মেসি। পরে ক্লাবের অনুমতি চান সৌদি ভ্রমণের, তা না পেয়েই যান সৌদিতে। যেজন্য শাস্তির সম্মুখীন হন সাতবারের ব্যালন ডি’অর জয়ী কিংবদন্তি। নিষেধাজ্ঞা পান ১৪ দিনের।

নিষেধাজ্ঞার কারণে ১৪ দিন ক্লাবের হয়ে খেলতে পারবেন না এলএম টেন। নিষেধাজ্ঞায় দুটি ম্যাচ খেলতে না পারার সঙ্গে অনুশীলনেও থাকতে পারবেন না মহাতারকা। এমনকি শাস্তি চলাকালীন সময়ের জন্য বেতন কাটা হবে বিশ্বকাপজয়ী মেসির।

দুই সপ্তাহের নিষেধাজ্ঞা কাটিয়ে চুক্তি শেষের আগে পিএসজির জার্সিতে তিনটি ম্যাচ খেলার সুযোগ থাকবে মেসির। ২০২১ সালের আগস্টে বার্সেলোনা থেকে দুবছরের চুক্তিতে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আসছে জুনের ৩০ তারিখে। ফরাসি ক্লাবটির হয়ে এপর্যন্ত ৭১ ম্যাচ খেলে গোল করেছেন ৩১টি, করিয়েছেন ৩৪টি।

এদিকে বিশ্বজয়ী কিংবদন্তিকে কাতালানদের ডেরায় ফেরাতে চেষ্টা করছে বার্সেলোনা। এমএলএস সাইড ইন্টার মিয়ামি এবং সৌদি আরবের ক্লাব আল হিলালও মেসিকে দলে টানতে আগ্রহ প্রকাশ করেছে।

আর্কাইভ