• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

সাংবাদিকের নিয়ে এবার বাফুফে সহসভাপতির আপত্তিকর মন্তব্য

প্রকাশিত: মে ৪, ২০২৩, ০৮:৪২ পিএম

সাংবাদিকের নিয়ে এবার বাফুফে সহসভাপতির আপত্তিকর মন্তব্য

ক্রীড়া ডেস্ক

কাজী সালাহউদ্দিনের কটুক্তির পর গণমাধ্যমকর্মীদের নিয়ে এবার আপত্তিকর মন্তব্য করেছেন বাফুফের সহসভাপতি কাজী নাবিল। এক অডিওতে উঠে এসেছে সাংবাদিকদের ‘অন্তর্বাস ব্যবহার’ নিয়ে তার হাস্যরস।

ফুটবল ফেডারেশন যেন কাজী নাবিলের কাছে হয়ে উঠেছে হাস্যরসের জায়গা, তামাশা করতেই যেখানে তার যাওয়া। এই ‘কমেডি’র ফাঁকেই হারিয়ে গেছে জাতীয় দলের পারফরম্যান্স। বাফুফের সবচেয়ে গুরুত্বপূর্ণ চেয়ার ন্যাশনাল টিমস কমিটির দায়িত্বে থেকে তিনি র‌্যাঙ্কিং নিয়ে গেছেন ডাবল সেঞ্চুরির পথে।

কাজী নাবিল ফেডারেশনে আসার সময় পান না। ফুটবল সংশ্লিষ্ট কাজ তিনি সারেন নিজের ব্যক্তিগত অফিসেই। বাফুফেতে যা-ও আসেন, সেই সময় পেরিয়ে যায় গল্প-গুজবেই। কিন্তু এবার যা করলেন, তা রীতিমত গণমাধ্যমকর্মীদের জন্য লজ্জার ও অসম্মানের।

তিনি বলেছেন, ‘আমার একটা রিকোয়েস্ট আছে, হু গ্রিউ আপ ওয়ারিং আন্ডারওয়ার এন্ড হু ডিড নট।’

আবু নাঈম সোহাগের দুর্নীতি ফিফার কাছে ফাঁস হয়ে যাওয়ার পর টানা সংবাদ প্রকাশ করে বিভিন্ন সংবাদমাধ্যম। তাতেই খেই হারিয়ে বসেন বাফুফে কর্তারা। জ্ঞানশূন্য হয়ে করতে থাকেন একের পর এক অযাচিত মন্তব্য, যা নিয়ে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন ক্রীড়া সাংবাদিকরা।

প্রবীণ ক্রীড়া সাংবাদিক মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‍‍`কেউ এমন করলে, তাকে বয়কট করা ছাড়া অন্য কোনো উপায় নেই। সাংবাদিকদের একটি পথ খোলা আছে, তাকে (কাজী নাবিল) কোনো রকমের প্রশ্রয় কিংবা প্রচার না দেয়া।‍‍`


টানা ব্যর্থতায় খাদের কিনারায় দেশের ফুটবল। দীর্ঘদিন দায়িত্বে থেকে হতাশা ছাড়া আর কিছুই উপহার দিতে পারেননি কাজী সালাহউদ্দিন। ফুটবলে আর কিছু দেয়ার নেই উল্লেখ করে অবিলম্বে তাদের সরে যাওয়ার পক্ষে দাবি তাই দিন দিন জোরালো হচ্ছে।

কামরুজ্জামান বলেন, ‍‍`গত ১৬ বছর যিনি কিছু দিতে পারেননি, তিনি এখন আর কিছু দিতে পারবেন না। এটা অত্যন্ত লজ্জাজনক। সাংবাদিকদের সে সম্মান করবে, তাহলে সে নিজেও সম্মান পাবে। সাংবাদিকদের যে সম্মান না করে, তাকে কেউ সম্মান করবে না।‍‍`  

এদিকে, আবু নাঈম সোহাগ এবং ফুটবল ফেডারেশনের দুর্নীতির বিষয়টি দুদক পর্যন্ত নিয়েছে একটি পক্ষ। বাফুফে যে তদন্ত কমিটি করেছে তার প্রতিও অনাস্থা এনেছেন তারা।


এডিএস/

আর্কাইভ