• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মেসির জন্য হারল ফাইনালে মরিয়া আল-হিলাল

প্রকাশিত: মে ৭, ২০২৩, ০৫:৪৭ পিএম

মেসির জন্য হারল ফাইনালে মরিয়া আল-হিলাল

ক্রীড়া ডেস্ক

পিএসজিতে যখন অস্বস্তিকর সময় পার করছেন, তখন লিওনেল মেসির জন্য বড় অঙ্কের প্রস্তাব নিয়ে আসে সৌদি আরব। নির্দিষ্ট করে কোনো ক্লাবের নাম না বললেও, তাকে আগে থেকে নিতে আগ্রহী আল-হিলালের নামই এক্ষেত্রে জোরেশোরে আলোচনায় আসে। যদিও এরপর এশিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ থাকায় মেসিকে নিয়ে না ভাবার কথা জানিয়েছিলেন ক্লাবটির কোচ রামন দিয়াজ। কিন্তু সেই ফাইনালে পরাজিত হয়েছে আল-হিলাল।

সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছিল, মেসিকে দলে টানতে বার্ষিক ৪০০ মিলিয়ন মার্কিন ডলারের বেতন প্রস্তাব করেছে সৌদি, যা রোনালদোরও বার্ষিক বেতনের প্রায় দ্বিগুণ। চুক্তিতে রাজি হয়ে মেসি যদি সৌদিতে ফেরেন, তবে ফুটবল ইতিহাসে তিনি সবচেয়ে দামী ফুটবলার হবেন।

এরই মধ্যে শনিবার (৬ মে) এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার ফাইনালে দ্বিতীয় লেগের লড়াইয়ে মুখোমুখি হয় জাপানের ক্লাব উরাওয়া রেড ডায়মন্ডস ও সৌদি ক্লাব আল-হিলাল। ম্যাচটিতে আত্মঘাতী গোল করে বসেন হিলালের ডিফেন্ডার আন্দ্রে ক্যারিলো। তাতেই দলটির এশিয়ার শ্রেষ্ঠ মুকুট হাতছাড়া হয়ে যায়।

dhakapost

এর আগে ফাইনালের প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল উরাওয়া ও আল-হিলাল। এবার ১-০ গোলে এগিয়ে থেকে ২-১ গোলের অগ্রগামিতায় শ্রেষ্ঠত্বের মুকুট পরে উরাওয়া। এ নিয়ে মোট তিনবার শিরোপা জিতল জাপানের ক্লাবটি। এর আগে ২০০৭ ও ২০১৭ সালে শিরোপা জিতেছিল উরাওয়া।  

হারের দিনে প্রথমার্ধে গোলশূন্য অবস্থা পার করে দু’দল। তবে দ্বিতীয়ার্ধের ৪৮তম মিনিটে উরাওয়াকে গোল উপহার দেয় আল-হিলাল। পুরো ম্যাচের খলনায়কে পরিণত হন ক্যারিলো। অবশ্য শেষদিকে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল আল-হিলাল। কিন্তু  তাদেরকে উরাওয়া গোলরক্ষক শুসাকু নিশিকাওয়ার বিপক্ষে ব্যর্থ হতে হয়েছে।

ফাইনাল ম্যাচটির আগে আল-হিলাল কোচ রামন দিয়াজকে মেসির প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, ‘এখন আমরা ম্যাচের (ফাইনালের) দিকে মনোযোগ দিচ্ছি। আমাদের সামনে ফাইনাল আছে এবং ফাইনালের পর আমরা দেখব যে কী হতে চলেছে।’

এদিকে, সৌদি আরবে ছুটিহীন সফরের জন্য পিএসজি থেকে দুই সপ্তাহের জন্য নিষেধাজ্ঞা ও জরিমানার মুখে পড়েন আর্জেন্টাইন বিশ্বজয়ী অধিনায়ক। সেই নিষেধাজ্ঞার পর আজ তাকে ছাড়া প্রথম ম্যাচ খেলতে নামবে ফরাসি ক্লাবটি। মোট দুটি ম্যাচ থেকে তিনি নিষিদ্ধ বিরত থাকার কথা রয়েছে। যদিও ক্লাব কোচ ক্রিস্তফ গ্যালতিয়ে জানিয়েছিলেন, এই সময়ের মধ্যেও মেসিকে ম্যাচ খেলানোর জন্য চেষ্টা করবেন তিনি।

অন্যদিকে, সৌদিতে সফর করা মেসির প্রসঙ্গে ফিফার এজেন্ট মার্কো কির্দেমি জানিয়েছিলেন, মেসি আসলে সপরিবারে সৌদি আরবে গিয়েছিলেন তার থাকার জায়গা দেখতে। মেসির পরিবার যদি সৌদি আরবে থাকার সুযোগ–সুবিধা দেখে ইতিবাচক ইঙ্গিত দেয়, তাহলে পিএসজি ছেড়ে আল-হিলালেই নাম লেখাতে পারেন। সে বার্সেলোনায় যাবে না। বার্সেলোনায় সে ফিরতে চায় অবসরের পর।

 

বিএস/

আর্কাইভ