• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে আগামী বছর

প্রকাশিত: মে ৭, ২০২৩, ০৭:২৭ পিএম

সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে আগামী বছর

ক্রীড়া ডেস্ক

আগামী বছর থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ। নির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। তবে এখনও চূড়ান্ত করা সম্ভব হয়নি চ্যাম্পিয়নশিপের রূপরেখা।

এদিকে এখনও ঠিক হয়নি আসন্ন সাফের অষ্টম দল। আগামী ১৫ মের মধ্যে সিদ্ধান্ত না হলে সাত দল নিয়েই অনুষ্ঠিত হবে এবারের আসর।

বাফুফে সভাপতি হিসেবে কাজী সালাহউদ্দিন যতটা ব্যর্থ, সাফে তিনি ততটাই সফল। দক্ষিণ এশিয়ান ফুটবলে তার পরিচালন নীতি নিয়ে নেই কোনো বিতর্ক। তার সেই সফলতায় যুক্ত হলো আরও একটি পালক।

সাফের সভাপতি হওয়ার পর থেকেই সালাহউদ্দিন চেষ্টা করেছেন এই অঞ্চলে ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজনের। তবে পৃষ্ঠপোষকসহ আরও কিছু জটিলতায় বারবরই পিছিয়ে গেছে উদ্যোগ। এবার আলোর মুখ দেখতে যাচ্ছে এই আসর। আগামী বছর থেকে সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ মাঠে গড়ানোর বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে নির্বাহী কমিটির বৈঠকে।
 
বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি। সাত দেশ থেকেই আমরা সমর্থন পেয়েছি। পরিকল্পনা চলছে আগামী বছর থেকেই এটি মাঠে গড়াবে। আমরা বছরের শেষ নাগাদ ক্লাবগুলোর বিস্তারিত জানাতে পারব।’

এ দিকে পরিধি বাড়ছে আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপের। দক্ষিণ এশিয়ার বাইরে থেকে এই আসরে খেলতে অনুমতি দিয়েছে কুয়েত। সাফ এখনও খুঁজছে অষ্টম দল। আগামী ১৫ মের মধ্যে চূড়ান্ত হওয়ার কথা রয়েছে এটি। যদি শেষ পর্যন্ত কেউ না আসে, তবে আট দলের পরিবর্তে সাত দল নিয়েই অনুষ্ঠিত হবে পরবর্তী আসর।


সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘কুয়েতকে নিয়ে সাত দল ইতোমধ্যে চূড়ান্ত। অষ্টম দলটি আমরা খুঁজছি। আমরা সে জন্য একটি তারিখ নির্ধারণ করে দিয়েছি। যদি এর মধ্যে পেয়ে যাই, তা হলে আপনাদের জানাব। না হলে সাত দল নিয়েই টুর্নামেন্ট হবে।’

নির্বাহী কমিটির এই সভায় পূর্ণাঙ্গ রূপ পেয়েছে সাফ কমিটি। দুই সহসভাপতিসহ নির্বাচিত করা হয়েছে একজন এএফসি মেম্বার।


এডিএস/

আর্কাইভ