• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জাতীয় দলে ফিরতে যে বার্তা দিলেন আফিফ

প্রকাশিত: মে ৭, ২০২৩, ০৭:৫১ পিএম

জাতীয় দলে ফিরতে যে বার্তা দিলেন আফিফ

ক্রীড়া ডেস্ক

জাতীয় দল থেকে বাদ পড়ার পর আবারও রানের দেখা পাচ্ছেন আফিফ হোসেন ধ্রুব। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্যাট হাতে ভালো করছেন আফিফ। এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে তিনি বিশ্বকাপ দলের বিবেচনায় আসতে পারেন।

জাতীয় দলে জায়গাটা পাকাপোক্ত করে ফেলেছিলেন বাঁহাতি ব্যাটসম্যান আফিফ। ২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত লাল-সবুজের হয়ে টানা ৬১ ম্যাচ খেলার রেকর্ডটিও লিখিয়েছেন নামের পাশে।

তবে নতুন কোচ চান্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব নেয়ার পর বাদ পড়েন আফিফ। মূলত দলের প্রত্যাশানুযায়ী পারফর্ম করতে না পারাই কাল হয়ে দাঁড়ায় এই মিডল অর্ডার ব্যাটারের জন্য।

দল থেকে বাদ পড়াটা মন্দের ভালো আফিফের জন্য। এই ব্যাটার নিজেকে নতুনভাবে চেনাচ্ছেন ঢাকা প্রিমিয়ার লিগে। চলতি টুর্নামেন্টে অন্তত ৪০০ রান করা ব্যাটারদের মধ্যে তার স্ট্রাইক রেট সর্বোচ্চ। বিশ্বকাপের আগে আফিফকে নিয়ে তাই প্রত্যাশাও বেড়েছে সবার।
 
আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন বলেন, ‘অবশ্যই আফিফ ফিরবে, এটি আমি বিশ্বাস করি। প্রিমিয়ার লিগে দারুণ পারফরম্যান্স করছে। সে তার কাজটা যেভাবে করে যাচ্ছে, তাতে ফেরাটা খুব কঠিন হবে না।’

আয়ারল্যান্ড সিরিজের পর টাইগার স্কোয়াডে পরিবর্তনের আভাস দিয়েছেন বিসিবি নির্বাচকরা। আসন্ন এশিয়া কাপ বা আফগানিস্তান সিরিজে সে পরিবর্তনের অংশ হতে পারেন আফিফ। যদিও তা করতে এই ক্রিকেটারকে ধরে রাখতে হবে ধারাবাহিকতা।


নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘আফিফের কাছে যে চাওয়া ছিল, সেটি সে পূরণ করতে পারছে। নিজেকে মেলে ধরেছে। এভাবে খেলতে পারলে অবশ্যই সে দলে জায়গা পাবে।’

জাতীয় দলের লোয়ার মিডল অর্ডার নিয়ে এখনও পরীক্ষা-নিরীক্ষার ভেতর দিয়ে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট। আয়ারল্যান্ডের বিপক্ষে পারফর্ম করতে না পারলে জায়গা হারাতে পারেন ইয়াসির রাব্বি। সেক্ষেত্রে সুযোগ তৈরি হতে পারে আফিফের।


এডিএস/

আর্কাইভ