• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সাফের প্রস্তুতি নিতে কম্বোডিয়ার বিপক্ষে খেলবে জামালরা

প্রকাশিত: মে ৮, ২০২৩, ০১:৪৮ এএম

সাফের প্রস্তুতি নিতে কম্বোডিয়ার বিপক্ষে খেলবে জামালরা

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আগামী মাসের ২১ তারিখ থেকে বেঙ্গালুরুতে হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। দক্ষিণ এশীয় ফুটবলের সবচেয়ে বড় আসরকে কেন্দ্র করে সৌদি আরবে অনুশীলন ক্যাম্প করার কথা ছিল বাংলাদেশ ফুটবল দলের। তবে সেই পরিকল্পনা এখন বাতিল করেছে বাফুফে।

সৌদিতে অনুশীলন ক্যাম্প বাতিল করে অন্য একটি উদ্যোগ নিয়েছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপ শুরুর ঠিক এক সপ্তাহ আগে কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচ খেলে প্রস্তুতি সারবে বাংলাদেশ।

আগামী ১৫ জুন কম্বোডিয়ার মাটিতে দেশটির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচটা শেষ করে সেখান থেকেই সরাসরি বেঙ্গালুরুতে যাবে জামাল ভুঁইয়ারা। ২১ জুন থেকে শুরু হবে টুর্নামেন্ট।

আবহাওয়া এবং আরও কিছু বিষয় বিবেচনা করে সৌদি আরবে অনুশীলন ক্যাম্প বাতিল করেছে বাংলাদেশ। তা ছাড়া সৌদি আরবের চেয়ে কম্বোডিয়া থেকে বেঙ্গালুরু যাওয়া তুলনামূলক সহজ মনে হয়েছে বাফুফের কাছে। তবে সাফের প্রস্তুতি হিসেবে কোচ হাভিয়ের কাবরেরা সাফের আগে একটা ম্যাচই চেয়েছিলেন। তাই একটির বেশি অনুশীলন ম্যাচ না খেলার সিদ্ধান্ত বাফুফের।

কম্বোডিয়া যাওয়ার আগে কিছুদিন দেশেই অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ জাতীয় দল। প্রিমিয়ার লিগ শেষে ৪ জুন থেকে বসুন্ধরা কিংস অ্যারেনায় শুরু হবে সেই ক্যাম্প। ক্যাম্পে ডাকা হবে আনুমানিক ৩৫ জন ফুটবলারকে। রোববার জাতীয় দল কমিটির সভা শেষে এসব তথ্য জানিয়েছেন জাতীয় দল কমিটির সভাপতি কাজী নাবিল আহমেদ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দলের কোচিং স্টাফ কেমন হবে, সেটিও ঠিক করা হচ্ছে। এ ছাড়া সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের আরও কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। চলছে সেসবের প্রস্তুতি। ৪-১২ সেপ্টেম্বর ফিফা উইন্ডোতে ম্যাচ খেলার ব্যাপারে প্রস্তুতি নেয়া হচ্ছে। একই সময়ে রয়েছে এশিয়ান গেমসও।’

 

জেকেএস/

আর্কাইভ