• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবের বিদায়ে চাপ বাড়ল বাংলাদেশের

প্রকাশিত: মে ৯, ২০২৩, ১১:১৭ পিএম

সাকিবের বিদায়ে চাপ বাড়ল বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক

লিটন দাস ও তামিম ইকবালের পরে কিছুটা লড়াই করার চেষ্টা করছিলেন সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্ত। তবে দলীয় ৫২ রানে সাকিব আউট হলে চাপে পড়ে বাংলাদেশ।

মঙ্গলবার (৯ মে) বিকেল পৌনে ৪টায় ইংল্যান্ডের চেমসফোর্ডে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি।

ব্যাটিংয়ে নেমে ৫২ রান তুলতেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। যেখানে লিটন ফিরেছেন শূন্য রানে। দলীয় অধিনায়ক তামিম ১৪ রান করে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন। আর সাকিব আউট হয়েছেন ২০ রান করে।

মাত্র ৩ রানেই উদ্বোধনী জুটি ভাঙে বাংলাদেশের। প্রথম ওভারে আইরিশদের পক্ষে বল করেন জোশুয়া লিটল। তার প্রথম দুই বল থেকে রান নিতে ব্যর্থ হন দলীয় অধিনায়ক ও ওপেনার তামিম ইকবাল। তবে তৃতীয় বল থেকে নেন ৩ রান।

স্ট্রাইক পেয়ে প্রথম বলেই আউট হন লিটন দাস। জোশুয়ার দেয়া ইয়োর্কারে সম্পূর্ণ পরাস্থ হন লিটন। বলটি ছিল অফস্ট্যাম্পের ওপরে। আবেদনের সঙ্গে সঙ্গে আঙুল তুলে দেন আম্পায়ার। তাতে দলীয় ৩ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। 


৩.৫ ওভারে মার্ক অ্যাডায়ারের বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন ১৯ বলে ১৪ রান করা তামিম। তাতে দুই ওপেনার বিদায় নেন বাংলাদেশের দলীয় ১৫ রানে। এরপরে হাল ধরার চেষ্টা করেন সাকিব ও শান্ত। দুজনে মিলে গড়েন ৪৪ বলে ৩৭ রানের জুটি।

১১.১ ওভারে গ্রাহাম হিউম সাকিবকে সরাসরি বোল্ড করে জুটি ভাঙেন। হিউমকে ক্রস ব্যাটে খেলতে চেয়েছিলেন সাকিব। তবে ব্যাটে নিতে ব্যর্থ হন তিনি। তাতে সরাসরি বল গিয়ে উইকেটে আঘাত হানে।


এডিএস/

আর্কাইভ