• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আয়ারল্যান্ড চেপে ধরেছে বাংলাদেশকে

প্রকাশিত: মে ১০, ২০২৩, ০১:০৪ এএম

আয়ারল্যান্ড চেপে ধরেছে বাংলাদেশকে

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

গ্রাহাম হিউমের বলে খোঁচা দিয়ে উইকেটের পিছনে ক্যাচ দিলেন তাওহিদ হৃদয়। তাতে মাত্র ১২২ রান তুলতেই পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

মঙ্গলবার (৯ মে) বিকেল পৌঁনে ৪টায় ইংল্যান্ডের চেমসফোর্ডে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি।

ব্যাটিংয়ে নেমে ১২২ রান স্কোরবোর্ডে তুলতে তামিম বাহিনী হারায় ৫ উইকেট। যেন আইরিশ বোলারদের বিপক্ষে পাত্তাই পেল না বাংলাদেশের টপ ও মিডল অর্ডার। ব্যাটিং ব্যর্থতার দিনে সাকিব, শান্ত ও হৃদয় মিলে কিছুটা আশা দেখিয়েছিলেন। তবে সেই আশা দীর্ঘস্থায়ী করতে পারেননি কেউই। গুরুত্বপূর্ণ মুহূর্তে আউট হয়েছেন এই তিন ব্যাটসম্যান।

ম্যাচটিতে শূন্য রানে ফিরেছেন ওপেনার লিটন দাস। দলীয় ১৫ রানে বিদায় নিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। ব্যক্তিগত ২০ রান করে আউট হয়েছেন সাকিব। এরপরে হৃদয় ও শান্ত মিলে রানের চাকা সচল রাখেন। দুজনে ৬৩ বলে ৫০ রানের জুটি তৈরি করেন। তবে ৬৬ বলে ৪৪ রানে ব্যাট করা শান্ত ক্যাম্ফারের বল তুলে মারতে গিয়ে  ডিপ স্কয়ারে লেগে ক্যাচ দেন। তাতে হাফ সেঞ্চুরির আগেই ফিরতে হয় তাকে।

২৬.৩ ওভারে ফেরেন হৃদয়। তাতে বাংলাদেশের বড় সংগ্রহের পথে কিছুটা বাধা তৈরি হয়। এই মুহূর্তে উইকেটে রয়েছেন মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ।

 

জেকেএস/

আর্কাইভ