• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ

প্রকাশিত: মে ১৩, ২০২৩, ০২:৫৩ এএম

দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। উইকেট পড়লেও ব্যাটিং তাণ্ডব চালাচ্ছেন হ্যারি টেক্টর। সেঞ্চুরি থেকে আর ১২ রান দূরে তিনি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩১ ওভারে ১৬৭ রান তুলেছে স্বাগতিক দল।

চেমসফোর্ডে শুক্রবার (১২ মে) প্রথম ওভারেই উইকেট তুলে নেন হাসান। ওভারের পঞ্চম বলে তার শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন পল স্টার্লিং। হাসানের ইনসুইং বলে ইনসাইড এজ হয়ে স্টার্লিং ক্যাচ দেন উইকেটের পেছনে, মুশফিকুর রহিমকে। ২ বল খেলেও কোনো রান তুলতে পারেননি আইরিশ এ ওপেনার।

স্টার্লিংয়ে হারিয়ে আয়ারল্যান্ড ইনিংস গড়ার চেষ্টা করে স্টেফেন দোহেনি ও অ্যান্ড্রু বালবার্নির জুটিতে। কিন্তু দুজনে মিলে স্কোর বোর্ডে আর ১৫ রান যোগ করলে ফের আঘাত হানেন হাসান। এবার তার শিকারে পরিণত হন দোহেনি। স্টার্লিংয়ের মতোই দোহেনি ক্যাচ দেন মুশিকে। ফেরার আগে ২১ বলে ১২ রান করেন আইরিশ ওপেনার।

এরপর বালবার্নি ও হ্যারি টেক্টরের জুটিতে ঘুরতে থাকে আয়ারল্যান্ডের রানের চাকা। দলীয় ৫৬ রানে উইকেট পেতে পারত টাইগাররা। বোলিং প্রান্তে ছিলেন এবাদত ইসলাম। তার ব্যক্তিগত চতুর্থ ওভারের শেষ বলে উড়িয়ে শট খেলার চেষ্টা করেন টেক্টর। মিডউইকেট অঞ্চল থেকে দৌড়ে আসলেও বল তালুবন্দি করতে পারেননি শরিফুল ইসলাম, ফলে বেঁচে যান টেক্টর। জীবন পাওয়া টেক্টর শেষ পর্যন্ত ফিফটি তুলে নেন ৫২ বলে। পরের ওভারে দলীয় ১০০ রান পূর্ণ করে আইরিশরা।

আয়ারল্যান্ড শতরান তোলার পরপরই বালবার্নির উইকেট তুলে নেয় বাংলাদেশ। ব্যক্তিগত ৪২ রানে আইরিশ ব্যাটার শরিফুলের বলে বাংলাদেশ উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন। উইকেটে নেমেই সজোরে মারতে থাকা লরকান টাকারকে সাজঘরে পাঠান শরিফুল। ১১ বলে ১৬ রান করেন টাকার। এরপর দলীয় ১৬৭ রানে কার্টিস ক্যাম্ফারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তাইজুল ইসলাম।

 

জেকেএস/

আর্কাইভ