• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

জাতীয় দলে না খেলেই অ্যাশেজে পেয়ারসন

প্রকাশিত: মে ২৬, ২০২৩, ০৭:৪৩ পিএম

জাতীয় দলে না খেলেই অ্যাশেজে পেয়ারসন

ক্রীড়া ডেস্ক

জাতীয় দলের জার্সি এখনও গায়ে জড়ানোর সৌভাগ্য হয়নি। তবে ঘরোয়া ক্রিকেট এবং ‍‍`এ‍‍` দলের হয়ে পারফর্ম করেছেন বেশ। তাতেই মিলল অ্যাশেজের টিকিট। এবারের অ্যাশেজে অস্ট্রেলিয়া দলের হয়ে অভিষেক হতে পারে উইকেটরক্ষক ব্যাটার জিমি পেয়ারসনের।

এবারের অ্যাশেজ এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল উপলক্ষে মাসখানেক আগেই স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্কোয়াডে অ্যালেক্স ক্যারে ছাড়াও বাড়তি উইকেটরক্ষক হিসেবে ছিলেন জস ইংলিস। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে দলের সাথেই থাকবেন এই উইকেটরক্ষক ব্যাটার। তবে ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজের পুরোটা সময় দলকে সার্ভিস দিতে পারবেন না ইংলিস। তাই তার বদলি হিসেবে দলে ভেড়ানো হয়েছে পেয়ারসনকে।

লর্ডসে সিরিজের দ্বিতীয় টেস্টের আগেই দলের সঙ্গে যোগ দেবেন পেয়ারসন। প্রথম টেস্টের পরপরই দল ছেড়ে দেশের ফ্লাইট ধরবেন ইংলিস। নিজেদের প্রথম সন্তান জন্মদানের সময় স্ত্রীর পাশে থাকতে চান ইংলিস। তাই তার ছুটি মঞ্জুর করে অতিরিক্ত একজনকে দলে জায়গা দিয়ে রাখল অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার টেস্ট দলে পেয়ারসনের ডাক পাওয়াটা অস্বাভাবিক কিছু নয়। অস্ট্রেলিয়ার ঘরোয়া আসর শেফিল্ড শিল্ডে অসাধারণ পারফর্ম করে চলেছেন এই উইকেটরক্ষক।২০২০-২১ মৌসুমের পর থেকে কুইন্সল্যান্ডের হয়ে ৩৭.১৩ গড়ে ১ হাজার ৩৩৭ রান করেছেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। এই সময়ে পাঁচটি সেঞ্চুরি এসেছে তার ব্যাটে। গত বছর অস্ট্রেলিয়া ‍‍`এ‍‍` দলের হয়ে শ্রীলঙ্কা সফরে গিয়েও দারুণ পারফর্ম করেছেন তিনি।

 
সাপ্রতিক সময়ে অস্ট্রেলিয়ার মূল দলের সঙ্গে অনুশীলন করতেও দেখা গেছে পেয়ারসনকে। তবে অ্যাশেজ সিরিজে অভিষেক হওয়ার খুব একটা সম্ভাবনা নেই পেয়ারসনের। নিয়মিত উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারে ইনজুরিতে পড়লেই কেবল সুযোগ মিলতে পারে তার।   

অ্যাশেজের জন্য ঘোষিত অস্ট্রেলিয়া স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, জস ইংলিশ, উসমান খাওয়াজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, টড মার্ফি, ম্যাট রেনশ, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার ও জিমি পেয়ারসন।


এডিএস/

আর্কাইভ