• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনা রাতে কঠিন প্রতিপক্ষের মুখোমুখি, ম্যাচ আছে ব্রাজিলেরও

প্রকাশিত: জুন ১, ২০২৩, ০১:৫০ এএম

আর্জেন্টিনা রাতে কঠিন প্রতিপক্ষের মুখোমুখি, ম্যাচ আছে ব্রাজিলেরও

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ফিফা অনূর্ধ্ব ২০ বিশ্বকাপের নকআউটের খেলা মাঠে গড়াচ্ছে। শেষ ষোলোর ম্যাচে বুধবার (৩১ মে) মাঠে নামছে ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। নিজ দেশে আয়োজিত প্রতিযোগিতাটিতে রীতিমতো উড়ছে আলবিসেলেস্তেরা। তিন ম্যাচেই জয় পেয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে পা রেখেছে তারা। অন্যদিকে প্রথম ম্যাচে ইতালির কাছে হেরে গেলেও পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিলও।

অনূর্ধ্ব ২০ বিশ্বকাপে লাতিন আমেরিকার দুই দেশ আর্জেন্টিনা ও ব্রাজিলের দারুণ দাপট। টুর্নামেন্টটিতে সর্বোচ্চ শিরোপাজয়ী দল আর্জেন্টিনা। অন্যদিকে আরেক জায়ান্ট ব্রাজিলও পাঁচ শিরোপা নিয়ে আছে তাদের পরেই। বুধবার শেষ ষোলোর খেলায় মাঠে নামছে দুই দলই।

ষষ্ঠ শিরোপার মিশনে শেষ ষোলোর ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ তিউনিসিয়া। বাংলাদেশ সময় রাত ১১.৩০ টায় স্তাদিও সুইদাদ ডে লা প্লাটায় শুরু হবে ম্যাচটি। অন্যদিকে বাংলাদেশ সময় রাত ৩ টায় মাঠে নামবে আর্জেন্টিনা। এই ম্যাচে লিওনেল মেসির উত্তরসূরিদের প্রতিপক্ষ ‍‍`সুপার ঈগল‍‍` খ্যাত নাইজেরিয়া। স্তাদিও সান হুয়ান ডেল বাইসেন্টেনারিওতে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

প্রতিযোগিতার গ্রুপ পর্বে তিন ম্যাচেই জয়ের দেখা পেয়েছিল আর্জেন্টিনা। প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ২-১ গোলে হারায় হাভিয়ের মাশচেরানোর দল। পরের দুই ম্যাচে গুয়াতেমালা ও নিউজিল্যান্ডকে যথাক্রমে ৩-০ ও ৫-০ ব্যবধানে উড়িয়ে দেন ইগনাচিও পুচ, লুকা রোমেরোরা। অন্যদিকে এই ম্যাচে তাদের প্রতিদ্বন্দ্বী নাইজেরিয়া ডোমেনিকান রিপাবলিককে ২-১ ও ইতালিকে ২-০ গোলে হারালেও ব্রাজিলের কাছে হেরেছে ২-০ গোলে। ফলে ব্রাজিল ও ইতালির সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে গ্রুপে তৃতীয় হয় সুপার ঈগলরা।

ফেবারিট হিসেবে টুর্নামেন্ট খেলতে নামলেও ব্রাজিলের শুরুটা ভালো হয়নি মোটেও। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই তারা ৩-২ গোলে হেরে বসে ইতালির কাছে। তবে পরের ম্যাচেই ডোমিনিকান রিপাবলিককে ৬-০ গোলে উড়িয়ে দেন মার্কোস লিওনার্দো, হেনরিখ পেদরোসোরা। এরপর শেষ ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে গোল ব্যবধানে ইতালি ও নাইজেরিয়াকে পেছনে ফেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয় রামন মেনেজেসের দল।

অন্যদিকে ব্রাজিলের প্রতিপক্ষ তিউনিসিয়া ইংল্যান্ড ও উরুগুয়ের বিপক্ষে ন্যুনতম ব্যবধানে হারলেও ইরাককে ৩-০ গোলে হারিয়ে জায়গা করে নেয় শেষ ষোলোয়।

অনূর্ধ্ব ২০ বিশ্বকাপের ম্যাচগুলো সরাসরি দেখা যাচ্ছে সনি টেন৩ এইচডি ও সনি লাইভে। এছাড়া ফিফা প্লাসেও আছে সম্পূর্ণ ফ্রিতে খেলা দেখার সুযোগ।

 

জেকেএস/

আর্কাইভ