• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আইপিএলের পর এবার কাউন্টিকেও না তাসকিনের

প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০৬:৩৬ পিএম

আইপিএলের পর এবার কাউন্টিকেও না তাসকিনের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আইপিএলে খেলার সুযোগ এসেছিলো তাসকিন আহমেদের সামনে। তবে ফ্র্যাঞ্চাইজি লিগের চেয়ে জাতীয় দলের খেলাকেই বেশি গুরুত্ব দিয়েছেন তাসকিন। তাই আইপিএলকে না করে দিয়েছিলেন বাংলাদেশের এই ফাস্ট বোলার। এবার ইংলিশ কাউন্টি ক্রিকেটকে না বলে দিলেন তিনি।

ইংল্যান্ডের কাউন্টি দল ইয়র্কশায়ার কিছু ম্যাচের জন্য তাসকিনকে দলে ভেড়াতে চেয়েছিল। তবে বিশ্বকাপের বছরে তাসকিনকে দেশের বাইরে খেলতে দিতে চাইছে না বিসিবি। এদিকে তাসকিন যেন নতুন করে ইনজুরিতে না পরে, সে কারণেও ইয়র্কশায়ারকে না বলেছে বিসিবি।

ইয়র্কশায়ারের প্রধান কোচের দায়িত্বে আছেন সাবেক টাইগার বোলিং কোচ ওটিস গিবসন। তিনি অবশ্য আশ্বাস দিয়েছিলেন বিসিবিকে তাসকিনকে এমনভাবে খেলাবেন যেন তার চোটে পড়ার শঙ্কা না থাকে। তবে তাতেও তাসকিনকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি বিসিবি।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে দলে রাখা হয়েছে তাসকিনকে। তবে অতি প্রয়োজন না পড়লে হয়তো তাকে আফগানদের বিপক্ষে খেলানো হবেনা। মূলত দলের সঙ্গে তাসকিনকে রাখা হয়েছে পরিচর্যা করার জন্যই। শেষ পর্যন্ত বিসিবি‍‍`র সঙ্গে আলোচনা করে সাবেক কোচকে না করে দিয়েছেন তাসকিন।

এর আগে আইপিএলে লখনৌ সুপার জায়ান্টসের হয়ে খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। তবে তখন দল গিয়েছিলো দক্ষিণ আফ্রিকা সফরে। ফলে জাতীয় দলের কথা চিন্তা করে লখনৌকে না বলে দেন টাইগার এই ফাস্ট বোলার।  আগামী ১৪ জুন মিরপুরে শুরু হচ্ছে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট সিরিজ।

 

জেকেএস/

আর্কাইভ