• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বোনাস পেয়ে ১০ কোটি টাকা বিলিয়ে দিলেন কোচ পেপ গার্দিওলা

প্রকাশিত: জুন ১৫, ২০২৩, ০৭:১২ পিএম

বোনাস পেয়ে ১০ কোটি টাকা বিলিয়ে দিলেন কোচ পেপ গার্দিওলা

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবল জিতেছে ম্যানচেস্টার সিটি। অবিস্মরণীয় এক মৌসুম কাটিয়ে আনন্দে ভাসছে ক্লাবটি। প্রথম কোচ হিসেবে দুটি ট্রেবল জিতে প্রশংসায় ভাসছেন স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা। সিটিকে হ্যাটট্রিক বারের মতো প্রিমিয়ার লিগ শিরোপা জিতিয়ে বড় অঙ্কের বোনাস পেয়ে ১০ কোটি টাকা বিলিয়ে দিলেন তিনি।

ম্যানচেস্টার সিটি কাটিয়েছে তাদের ইতিহাসের সেরা মৌসুম। ব্যক্তিগত সম্পত্তিতে পরিণত হওয়া প্রিমিয়ার লিগের শিরোপাটা তো জিতেছেই, ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের শিরোপাও জিতে নিয়েছে। সবশেষ ইন্টার মিলানকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও নিজেদের করে নিয়েছে পেপ গার্দিওলার দল। এই আনন্দের  উপলক্ষ আরও রাঙাতে ক্লাব খেলোয়াড়, কোচ থেকে শুরু করে ক্লাবের কর্মীদের দিয়েছেন বড় অঙ্কের বোনাস।

প্রিমিয়ার লিগের শিরোপা জিতিয়ে পেপ গার্দিওলাও পেয়েছেন ছয় অঙ্কের বোনাস। ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন জানিয়েছে, বোনাসের সঠিক অঙ্ক জানা না গেলেও তা সাড়ে ৭ লাখ পাউন্ডের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ কোটি ৩৩ লাখ টাকা) আশপাশে হওয়ার হওয়ার সম্ভাবনাই বেশি। আর এই বোনাসের পুরোটাই সিটির কর্মীদের মধ্যে বিলিয়ে দিয়েছেন গার্দিওলা।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের খবর বলছে, সিটি কোনো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলে প্রশাসনিক কর্মী থেকে শুরু অন্যান্য স্টাফদেরও বোনাস দেওয়া হয়ে থাকে। টাইমস ও মেইল জানিয়েছে, সিটির সিনিয়র খেলোয়াড়দের চুক্তিপত্রে প্রিমিয়ার লিগ জয়ের বোনাসের অঙ্কটা সাড়ে সাত পাউন্ড। গার্দিওলার বোনাসের পরিমাণটাও তাদের সমানই হওয়ার কথা।

সিটির নিরাপত্তাকর্মী থেকে রিসিপশনিস্ট এবং অন্যান্য প্রশাসনিক কর্মীরা গার্দিওলার বোনাসের ভাগ পেয়েছেন।  ম্যানচেস্টারের ক্লাবটির প্রশাসনিক কর্মীদের মধ্যে গার্দিওলা বেশ জনপ্রিয় ব্যক্তিত্ব এবং তার এবারের উপহারের পর তা আরও বাড়বে।

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর সিটির জনপ্রিয়তাও বাড়ছে। এই সাফল্যের পর সিটি লোভনীয় সব স্পন্সর পেতে যাচ্ছে। ক্লাবের চেয়ারম্যান খালেদুন আল মুবারক দলের সাফল্য এবং সামনের দলবদলের বাজারে লক্ষ্য নিয়ে শিগগিরই কথা বলবেন সিটির ওয়েবসাইটে। 

 

জেকেএস/

আর্কাইভ