• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিব একবার তাকাবেন ভেবে...

প্রকাশিত: জুন ১৫, ২০২৩, ০৭:৪৪ পিএম

সাকিব একবার তাকাবেন ভেবে...

ক্রীড়া ডেস্ক

ঘড়ির কাটায় সকাল ১০টা বেজে ৫০ মিনিট। ততক্ষণে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে শুরু হয়ে গেছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের খেলা। মূল মাঠে টেস্টের লড়াই ছাপিয়ে খেলা দেখতে আসা স্কুল শিক্ষার্থীসহ হাতেগোনা দর্শকদের চোখ তখন মিরপুরের ইনডোর মাঠে।

ঠিক কি কারণে তাদের চোখে মুখে আনন্দচ্ছটা। খানিকবাদেই নিশ্চিত হওয়া গেল ইনডোরে অনুশীলন করছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের তারকা এই ক্রিকেটারকে একনজর দেখতে গ্যালারি থেকে সে কি হাঁকডাক। বারংবারই ভেসে আসছিল ‍‍`সাকিব ভাই, সাকিব ভাই‍‍` একবার তাকান শুধু একটাবার। 

তবে ক্রিকেটার সাকিব নিজের মতোই ব্যস্ত অনুশীলনে। বল করে যাচ্ছেন একের পর এক, তখনো চারপাশ থেকে চিৎকার সাকিব সাকিব বলে। তবে সে সবে থোড়াই কেয়ার নাম্বার ওয়ানের কাছে। একসময় সাকিবকে দেখতে সাউথ স্ট্যান্ডের ওপরের গ্যালারি পরিপূর্ণতায় রূপ নেয়। গণমাধ্যমকর্মীদের চোখও অবশ্য সেখানেই। তবে এরপরেই সাকিব ঠিকই তাকালেন তার ভক্তদের দিকে। সঙ্গে সঙ্গেই যেন প্রশান্তির জোয়ার বয়ে গেল দর্শকদের মনে। যেন তীব্র তাপদাহ শেষে এক পশলা বৃষ্টির ঠান্ডা হাওয়া।

এক জীবনে সাকিবের হয়তো বড় অর্জনের একটি হলো দর্শকদের সীমাহীন ভালোবাসা। দেশ কিংবা দেশের বাইরে সবখানেই সাকিব সিক্ত হন দর্শকদের ভালোবাসায়। অবশ্য সাকিবও দর্শকদের নিরাশ করেন না। ক্যারিয়ারের শুরু থেকেই খেলে চলেছেন রাজার বেশে। যে কারণে কথার প্রসঙ্গে চলেই আসে সাকিব ভালোবাসতে বাধ্যই করেন তার ওই ব্যাট-বলকে তলোয়ার বানিয়ে।

এর আগে দিনের শুরুতে আজ মিরপুরের একাডেমি মাঠে রানিং অনুশীলন করেন সাকিব। এ সময় ট্রেনার ইফতেখার ইফতি ছিলেন তার সঙ্গী। রানিং শেষে ইনডোরে অবশ্য বোলিং অনুশীলন করেন সাকিব, স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের সঙ্গে। এ  সময় ছিলেন জুলিয়ান ক্যালেফাতেও।

 

বিএস/

আর্কাইভ