• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

এবার আনচেলত্তিকে ব্রাজিল কোচ হিসেবে চান রিভালদো

প্রকাশিত: জুন ২৫, ২০২৩, ১০:০৮ পিএম

এবার আনচেলত্তিকে ব্রাজিল কোচ হিসেবে চান রিভালদো

ক্রীড়া ডেস্ক

বিদেশি কোচ খুব একটা পছন্দ করেন না কিংবদন্তি ফুটবলার রিভালদো। তুবও কার্লো আনচেলত্তিকেই তিনি ব্রাজিলের কোচ হিসেবে দেখতে চান। ইতালিয়ান এই কোচকেই পছন্দের শীর্ষে রেখেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)।

ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবো জানিয়েছিল, ব্রাজিলের কোচ হতে আনচেলত্তি ব্রাজিল ফুটবল কনফেডারেশনকে মৌখিক সম্মতি দিয়েছেন। তাকে কোচ হিসেবে পেতে রাজি আছেন তারকা ফুটবলার নেইমার জুনিয়রও।

আনচেলত্তির বিষয়ে রিভালদো বলেছেন, ‘এই প্রথম ব্রাজিল দলের দায়িত্বে কোনো বিদেশি কোচের প্রসঙ্গ এসেছে। এটি আমার ভালো লাগে না। তবে আনচেলত্তি হলে খুবই ভালো হবে। তার হাত ধরে যদি পরবর্তী বিশ্বকাপ জিততে পারি, তাহলে এর চেয়ে ভালো কিছু আর হতে পারে না।’ এর আগে ব্রাজিলের জন্য বিদেশি কোচের প্রসঙ্গ আসলে বিষয়টিকে ভালোভাবে নেননি রিভালদো।


২০১৬ সালের মাঝামাঝি ব্রাজিল দলে কার্লোস দুঙ্গার স্থলাভিষিক্ত হয়েছিলেন তিতে। নিজের প্রথম বিশ্বকাপেই ব্রাজিলকে কোয়ার্টার ফাইনালে নেন তিনি। ২০১৯ সালে ব্রাজিলকে কোপা আমেরিকাও জেতান। তবে ২০২২ বিশ্বকাপে ব্যর্থতার পরে ব্রাজিলের কোচের দায়িত্ব ছেড়ে দেন তিতে। এরপরে থেকে এখন পর্যন্ত স্থায়ী কোচের বন্দোবস্ত হয়নি দলটিতে।

এ দিকে ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডট কম জানাচ্ছে, রিয়াল মাদ্রিদ তাদের বর্তমান কোচকে বিদায় জানানোর সব রকম প্রস্তুতি নিয়ে রাখছে। যদিও সেজন্য ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে ব্রাজিলকে। আর সেই জায়গাটিতে ব্রাজিল দেরি করতে রাজি আছে বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে।


এডিএস/

আর্কাইভ