• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মায়ামিতে কবে যোগ দেবেন মেসি, জেনে নিন আদ্যোপান্ত

প্রকাশিত: জুন ২৭, ২০২৩, ০৬:২০ পিএম

মায়ামিতে কবে যোগ দেবেন মেসি, জেনে নিন আদ্যোপান্ত

ক্রীড়া ডেস্ক

হঠাৎ করেই লাইমলাইটে ‘ফুটবলের বৃদ্ধাশ্রম’ হিসেবে পরিচিত যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগ। কারণটাও কারও অজানা নয়। প্যারিসের ক্লাব ছেড়ে মার্কিন মুল্লুকের অখ্যাত ক্লাব ইন্টার মায়ামিতে পাড়ি জমাতে যাচ্ছেন আর্জেন্টাইন বিশ্বজয়ী লিওনেল মেসি। সকার লিগে একের পর এক হারে মায়ামি পয়েন্ট টেবিলের তলানিতে থাকলেও ফুটবলের মহাতারার যোগ দেওয়ার খবরে সবার চোখ এখন মায়ামিতেই। যে কারণে ক্লাবটির সোশ্যাল মিডিয়ার হ্যান্ডলগুলোতে প্রতি সেকেন্ডে বাড়ছে অনুসারীর সংখ্যা। এছাড়া মায়ামির টিকিটের দামও আকাশ ছুঁয়েছে যেন। 

প্যারিস জায়ান্ট পিএসজির সঙ্গে চলতি জুনেই চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। এরপরই মায়ামির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা হবে বলে খবর। তবে ক্লাব ফুটবলের বিরতির এই সময়টা চুটিয়ে উপভোগ করছেন মেসি। পরিবারের সঙ্গে জন্মস্থান আর্জেন্টিনার রোজারিওতে কাটাচ্ছেন তিনি। সম্প্রতি অনুষ্ঠিত ফিফা উইন্ডোর প্রথম প্রীতি ম্যাচ খেলেই ছুটি নিয়ে মেসি নিজের শহরে চলে যান। তবে ছুটির এই সময়টাতে দুটি প্রদর্শনী ম্যাচও খেলেছেন মেসি। জাতীয় দলের সাবেক দুই সতীর্থ মেক্সি রদ্রিগেজ ও রিকুয়েলমের বিদায় জানানোর ম্যাচে আমন্ত্রিত হয়েছিলেন তিনি। 

মায়ামিতে কবে যোগ দেবেন মেসি?

নতুন অধ্যায় শুরুর আগে আরও কিছুদিন পরিবারের সঙ্গে ছুটি কাটাবেন মেসি। সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, আগামী ১৪ বা ১৫ জুলাই যুক্তরাষ্ট্রে পাড়ি জমাতে পারেন বিশ্বজয়ী এই তারকা। সেখানে গিয়ে প্রথমে নিজের থাকার জায়গার বন্দোবস্ত করবেন। এরপর ইন্টার মায়ামির সঙ্গে নতুন চুক্তিতে সই করবেন তিনি। আপাতত তিন মৌসুমের জন্য চুক্তি করতে যাচ্ছেন বলেই খবর। এরপর আনুষ্ঠানিকভাবে ডিআরভি পিংক স্টেডিয়ামে তাকে মায়ামির হয়ে পরিচয় করিয়ে দেওয়া হবে। 

অভিষেক ম্যাচ কবে খেলবেন?

আগামী ২১ জুলাই ইন্টার মায়ামির হয়ে অভিষেক হতে যাচ্ছে মেসির। লিগ কাপে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর দল ক্রুজ আজুলের বিপক্ষে আর্জেন্টাইন তারকার অভিষেক হবে বলে মার্কিন সংবাদমাধ্যম মায়ামি হেরার্ল্ডকে জানিয়েছেন ক্লাবটির ব্যবস্থাপনা মালিক হোর্হে মাস।

এদিকে, মেসি মায়ামিতে যোগ দেওয়ার ঘোষণার পর দলটির হয়ে তার সম্ভাব্য অভিষেক ম্যাচের টিকিটের দাম বেড়ে যায়। যে টিকিটের দাম ছিল ২৯ ডলার (৩১৩৩ টাকা), সেটাই বেড়ে দাঁড়ায় ৩২৯ ডলারে (৩৫৪৫৪ টাকা)। নিউইয়র্কের টিকিটের অনলাইন বাজার নিয়ন্ত্রণকারী প্ল্যাটফর্ম টিকপিক এই তথ্য জানিয়েছিল। 

এবার অনলাইনে রিসেল (পুনরায় বিক্রি) প্ল্যাটফর্ম ‘ভিভিড সিটস’–এর তথ্য নিয়ে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ক্লারিন জানিয়েছে, মায়ামিতে মেসির সম্ভাব্য অভিষেক ম্যাচের টিকিট তার ঘোষণার পর ৪০ ডলার থেকে বেড়ে ৫০০ ডলার হয়েছিল। এখন সেই টিকিটই ১১০০ ডলারের নিচে পাওয়া যাচ্ছে না! বাংলাদেশি মুদ্রায় এই টিকিটের দাম প্রায় ১ লাখ ১৮ হাজার ২৫৩ টাকা।

dhakapost

অনলাইনে টিকিট বিক্রির আরেকটি প্ল্যাটফর্ম সিটগিক–এর বরাত দিয়ে ক্লারিন জানিয়েছে, গত বুধবার সকালেও মায়ামির এই ম্যাচের টিকিট সর্বনিম্ন ১০৬০ ডলারে বিক্রি হয়েছে। টিকিট বিক্রির আরেকটি প্ল্যাটফর্ম গেম টাইম জানিয়েছে, তাদের সাইটে এই ম্যাচের টিকিট সর্বনিম্ন ১০৩০ ডলারে বিক্রি হয়েছে।

মেসির জার্সি নম্বর

নতুন ক্লাবে কত নম্বর জার্সি পরবেন মেসি? এ প্রশ্ন ইতোমধ্যেই ভক্তদের মনে জাগছে। পুরনো ক্লাব বার্সেলোনায় প্রিয় ‘১০ নম্বর’ জার্সি পরে একের পর এক ইতিহাস গড়েছেন মেসি। নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন এলএমটেন নামে। তবে কাতালান ক্লাবটির সঙ্গে দীর্ঘ সম্পর্ক ছিন্ন করে প্যারিসের ক্লাব পিএসজিতে মেসি মাঠ মাতিয়েছেন ‘৩০ নম্বর’ জার্সিতে। 

মায়ামিতে প্রত্যাশিতভাবেই পুরনো ‘১০ নম্বর’ জার্সি পাচ্ছেন মেসি। সম্প্রতি আর্জেন্টাইন মহাতারকার জন্মদিনের দিন গত ২৪ জুন মায়ামির শুভেচ্ছাবার্তার এক পোস্টে তেমনই ইঙ্গিত মিলেছে। কালো রঙের ব্যাকগ্রাউন্ডে গ্রাফিতি ঢংয়ে ক্লাবটি লিখেছে ‘ফেলিজে কাম্পলিয়ো ১০’। স্প্যানিশ শব্দটির অনুবাদ করলে অর্থ দাঁড়ায় ‘শুভ জন্মদিন ১০’। 

বড় চ্যালেঞ্জের সামনে মেসি

চলতি মৌসুমে ইস্টার্ন কনফারেন্সে ১৮ ম্যাচে মাত্র ৫টিতে জয়ের দেখা পেয়েছে ইন্টার মায়ামি। বাকি ১৩ ম্যাচের সবগুলোতেই হেরেছে। ১৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের একদম তলানিতে অবস্থান করছে মেসির নতুন ক্লাব। মায়ামি সমর্থকদের এখন আশা ভরসা একজন লিওনেল মেসিতে। ক্লাবটির হয়ে মেসির অভিষেকের অপেক্ষার প্রহর গুনছেন সমর্থকরা। 

আর্কাইভ