• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মেসিদের কোচ হলেন মার্টিনো

প্রকাশিত: জুন ২৯, ২০২৩, ০৭:৩৮ পিএম

মেসিদের কোচ হলেন মার্টিনো

ক্রীড়া ডেস্ক

টাটা মার্টিনোর সঙ্গে মেসির সম্পর্কটা বেশ পুরোনো। বার্সেলোনায় মেসির গুরু হিসেবে দায়িত্ব পালন করার পর আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবেও দুই বছর দায়িত্ব পালন করেছেন এই কোচ। ফের গুরু-শিষ্যের মিলিত হওয়ার সুযোগ করে দিল ইন্টার মায়ামি। মেজর লিগ সকারের ক্লাবটিতে কোচ হিসেবে যোগ দিচ্ছেন এই আর্জেন্টাইন। 

আর এই মৌসুমেই ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন বার্সেলোনার সাবেক ফুটবলার লিওনেল মেসি। বার্সেলোনায় একসঙ্গে থাকার সময় মেসি এবং মার্টিনো স্প্যানিশ সুপার কাপ জিতেছিল, কিন্তু তারা ‍‍`লা লিগা‍‍` বা ‍‍`চ্যাম্পিয়ন্স লিগ‍‍` শিরোপা ঘরে তুলতে পারেননি।

মায়ামির কোচ হওয়ার আগে মেক্সিকো জাতীয় দলের কোচ ছিলেন ৬০ বছর বয়সী মার্টিনো। মেজর সকার লিগেও কাজ করার অভিজ্ঞতা আছে এই আর্জেন্টাইন কোচের। ২০১৮ সালে আটলান্টা ইউনাইটেডকে শিরোপা জিতিয়েছেন। এদিকে মৌসুমের শুরুতেই দলের ব্যর্থতায় ইন্টার মায়ামির কোচের দায়িত্ব হারান ফিল নেভিল। তাই মায়ামিতে নতুন কোচ নিয়োগও প্রত্যাশিতই ছিল।

তবে কত বছরের জন্য এবং কত টাকা বেতন পাবেন তা এখনো জানা যায়নি। মার্টিনোর কোচ হওয়ার খবরটি নিশ্চিত করেছে ইন্টার মায়ামি। ক্লাবের ব্যবস্থাপনা মালিক হোর্হে মাস বলেছেন, ‍‍`ইন্টার মায়ামিতে টাটাকে স্বাগত জানাতে পেরে আমরা খুশি। মনে করি, তিনি এমন একজন কোচ, যিনি আমাদের উচ্চাকাঙ্ক্ষার সঙ্গে মেলে এবং আমরা আশাবাদী যে একসঙ্গে আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারব।‍‍`

মেসির সঙ্গে মায়ামিতে যোগ দিচ্ছেন তার বার্সেলোনা সতীর্থ সার্জিও বুসকেটস। দুজনেই বার্সায় মার্টিনোর অধীনে খেলেছেন। মার্টিনো মেসি-বুসকেটসদের সম্পর্কে সরাসরি কিছু না বললেও মায়ামির অফিশিয়াল অ্যাকাউন্টে দেওয়া সংক্ষিপ্ত সাক্ষাৎকারে বলেছেন, ‍‍`নতুন যেসব খেলোয়াড় আসবেন, তারা খুবই গুরুত্বপূর্ণ দলের জন্য।‍‍`

 

বিএস/

আর্কাইভ