• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এবার ক্লাবের মালিক হচ্ছেন কান্তে

প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ০১:৫৪ এএম

এবার ক্লাবের মালিক হচ্ছেন কান্তে

ক্রীড়া ডেস্ক

প্রো লিগকে নক্ষত্রপুঞ্জ বানাতে আকাশছোঁয়া পারিশ্রমিকে একের পর এক ইউরোপীয় ফুটবলারদের আনছে সৌদি আরবের ক্লাবগুলো। সেই রেশ ধরে এনগোলো কান্তে সম্প্রতি চেলসি ছেড়ে নাম লিখিয়েছেন আল ইত্তিহাদে। জেদ্দার ক্লাবটিতে করিম বেনজেমাকে সতীর্থ হিসেবে পাচ্ছেন কান্তে।

আগামীকাল জুলাইয়ের প্রথম দিনেই আল ইত্তিহাদে যোগ দেবেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ ও চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতা এই মিডফিল্ডার। তবে ইউরোপীয় ফুটবল ছেড়ে সৌদি আরবে পাড়ি জমালেও ইউরোপের সঙ্গে যোগসূত্র থাকছে ৩২ বছর বয়সী তারকার। জেদ্দা থেকে সাড়ে ৫ হাজার কিলোমিটার দূরের শহর ভির্তোন থেকে কাল আসবে আরেকটি সুখবর।

সম্প্রতি বেলজিয়ামের তৃতীয় বিভাগের ক্লাব রয়্যাল এক্সেলসিয়র ভির্তোন কিনে নিয়েছেন কান্তে। আগামীকাল থেকেই ক্লাবের মালিকানা আনুষ্ঠানিকভাবে তার হাতে চলে আসবে। ক্লাবের চেয়ারম্যানও হবেন কান্তে।

লুক্সেমবুর্গের আবাসন ব্যবসায়ী ফ্লাভিও বেক্কার কাছ থেকে রয়্যাল এক্সেলসিয়র ভির্তোন ক্লাব কিনছেন কান্তে। বেলজিয়াম-লুক্সেমবুর্গ সীমান্তবর্তী শহর ভির্তোনের ক্লাবটি মালিকানার আর্থিক বিষয়াদি বিস্তারিত জানায়নি। তবে নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে লিখেছে, ‘ক্লাবের চাবি এনগোলো কান্তের হাতে তুলে দিতে পেরে ফ্লাভিও অবশ্যই খুব খুশি। তিনি (কান্তে) অনেক বড় মাপের খেলোয়াড়। শুধু ফুটবলীয় শৈলীর কারণে নয়, এর বাইরেও তিনি বিশ্বজুড়ে পরিচিত তার মানবিক গুণাবলির জন্য।’

২০১৮ সালে ভির্তোনের দুঃসময়ে পাশে দাঁড়ান ফ্লাভিও। তিনি ক্লাবটি কিনে নেওয়ার পর অর্থসংকটও কেটে যায়। বিবৃতিতে সে কথাও তারা লিখেছে, ‘ফ্লাভিও মালিকানা ছাড়ছেন ক্লাবকে খুব ভালো আর্থিক অবস্থায় রেখে। আমাদের কোনো ধারদেনা নেই। কিছুদিনের মধ্যেই নতুন বোর্ড পরিচালকদের নিয়োগ দেওয়া হবে।’

ফুটবলারদের ক্লাব কিনে নেওয়ার ঘটনা নতুন নয়। রোনালদো নাজারিও, ডেভিড বেকহাম, পাওলো মালদিনি, রায়ান গিগসের মতো কিংবদন্তিরা ইংল্যান্ড, স্পেন ও যুক্তরাষ্ট্রের ক্লাবের মালিকানা কিনেছেন। লিওনেল মেসি পিএসজি ছেড়ে বেকহামের ক্লাব ইন্টার মায়ামিতেই যাচ্ছেন।

সম্প্রতি এএফসি ক্রোইডন অ্যাথলেটিক নামের একটি ক্লাব কিনেছেন ক্রিস্টাল প্যালেসের আইভোরিয়ান ফরোয়ার্ড উইলফ্রেইড জাহা। পেশাদার ফুটবলার হিসেবে ক্লাবের মালিকানায় এবার নাম লেখালেন কান্তে। কালকের দিনটা তার জন্য জোড়া আনন্দের। 

 

বিএস/

আর্কাইভ