• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের

প্রকাশিত: জুলাই ২, ২০২৩, ০১:৩৫ এএম

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপ শুরুর ঠিক ১০০ দিন আগে গত মঙ্গলবার (২৭ জুন) সূচি ঘোষণা করে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আগামী ৫ অক্টোবর বর্তমান চ্যাম্পিয়ন ও রানার্সআপ ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিশ্বকাপ। আসরে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে। তবে তার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে টাইগাররা।

বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরুর আগে দলগুলোর প্রস্তুতির অংশ হিসেবে আনঅফিসিয়াল ম্যাচ খেলার সুযোগ থাকছে। বাংলাদেশও নিজেদের প্রস্তুত করতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে।

বিশ্বকাপের আগে বাংলাদেশ প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে ২৯ সেপ্টেম্বর। তবে সে ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দলের নাম এখনো নিশ্চিত হয়নি। বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ড শেষে দ্বিতীয় স্থানে থাকা দলটি হবে বাংলাদেশের প্রতিপক্ষ।

এরপর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি বাংলাদেশ খেলবে ২ অক্টোবর। এই ম্যাচে তামিম-সাকিবদের প্রতিপক্ষ বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। এই দুটি ম্যাচের ভেন্যুই আসামের গুয়াহাটি ক্রিকেট স্টেডিয়াম।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বরাত দিয়ে এই খবর জানিয়েছে আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন। এই ম্যাচ আয়োজনের সুযোগ পেয়ে বিসিসিসিকে কৃতজ্ঞতা জানিয়েছে তারা।

 

জেকেএস/

আর্কাইভ