• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

শেষ ১০ ম্যাচে ১০০ রানও করতে পারেননি আফিফ

প্রকাশিত: জুলাই ৯, ২০২৩, ০৫:৩০ পিএম

শেষ ১০ ম্যাচে ১০০ রানও করতে পারেননি আফিফ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বাজে ফর্মের কারণে বাংলাদেশ দল থেকে বাদ পড়েছিলেন আফিফ হোসেন ধ্রুব। চান্ডিকা হাথুরুসিংহে তাকে দলে ফেরান। দলে ফিরলেও ফর্মহীনতা থেকে বের হতে পারছেন না আফিফ।

এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আফগানিস্তানের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। এই দুই ম্যাচে আফিফের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৪ ও ০ রান। ফিনিশিং ভূমিকা তো দূরের কথা, আফিফ ব্যাটে রানই পাচ্ছেন না।

ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে আফিফের এই ফর্মহীনতা দীর্ঘদিন ধরে চলছে। গত বছরের সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টিতে ৭৭ রানের একটি ইনিংস খেলেছিলেন তিনি। এরপর এ ব্যাটার আর হাফ সেঞ্চুরি স্পর্শ করতে পারেননি।

সবচেয়ে অবাক করা তথ্য হলো, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে শেষ ১০ ম্যাচে আফিফ ১০০ রানও করতে পারেননি। যদিও তার মূল কাজ ব্যাটিংয়েই। শেষ ১০ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৮২ রান। এর মধ্যে মাত্র একবার তিনি পেরিয়েছেন বিশের (২৩) ঘর।

সামনেই এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপ। দুটি টুর্নামেন্টেই ভালো কিছু করার স্বপ্ন দেখছে বাংলাদেশ। তার আগে আফিফের এই ফর্মহীনতা বাংলাদেশের জন্য শঙ্কাজাগানিয়া। আফিফ কি পারবেন এই অবস্থা থেকে বের হয়ে আসতে?

 

জেকেএস/

আর্কাইভ