• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

৬০ এ ৫৫ নিয়ে ট্রফি স্পর্শ কিংসের

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩, ০২:৫৩ এএম

৬০ এ ৫৫ নিয়ে ট্রফি স্পর্শ কিংসের

ক্রীড়া ডেস্ক

প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ আগেই নির্ধারিত হয়েছে। কিংস অ্যারেনাতে ব্রাজিলিয়ান ডোরিয়েল্টনের গোলে বসুন্ধরা ১-০ গোলে হারিয়েছে ঢাকা আবাহনীকে। হোম ভেন্যুতে শেষ ম্যাচটি জিতেই ট্রফি গ্রহণ করেছে বসুন্ধরা কিংস। 

বসুন্ধরা কিংস ২০ ম্যাচে ১৮ জয়ে ৫৫ পয়েন্ট পেয়েছে এবারের লিগে। ৬০ পয়েন্টের মধ্যে মাত্র পাঁচ পয়েন্ট কম। প্রায় ৯০ শতাংশের বেশি পয়েন্ট নিয়ে লিগ শেষ করার কৃতিত্ব ঘরোয়া লিগে সাম্প্রতিক সময়ে আর কারও নেই। দ্বিতীয় স্থানে থাকা আবাহনী লিমিটেডের সঙ্গে ব্যবধানে ১৮ পয়েন্ট যদিও ৩৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর লিগের আরেকটি ম্যাচ বাকি রয়েছে। 
 
ম্যাচের প্রথমার্ধে বসুন্ধরা আক্রমণে এগিয়ে ছিল। ম্যাচ ঘড়ির ৭ মিনিটে রবিনিয়োর পাসে মিগেলের বা পায়ের দূরপাল্লার শট ক্রস বারের ওপরে দিয়ে যায়। ২০ মিনিটে একমাত্র গোলের দেখা পায় বসুন্ধরা।

মিগেলের ফ্রি-কিক থেকে নেওয়া জোরালো শট গোলরক্ষক শহিদুল আলম সোহেল বা দিকে ঝাঁপিয়ে পড়ে জাল অক্ষত রাখেন, তবে ফিরতি বলে সামনে থেকে ব্রাজিলিয়ান স্ট্রাইকার দোরিয়েল্তনের শট আর সেভ করা হয়নি। জড়িয়ে যায় জালে। আবাহনী যোগ করা সময়ে সুযোগ পেয়েছিল সমতায় ফেরার। মেহেদি হাসান রয়েলের শট পোস্টের অনেক দূর দিয়ে গেলে সমর্থকরা হতাশ হন।

বিরতির পর আবাহনী গোল শোধে আরও মরিয়া হয়ে উঠে। ৫২ মিনিটে ভালো সুযোগ নষ্ট হয়। বাম প্রান্তে কলিনদ্রেসের পাসে ফয়সাল আহমেদ ফাহিমের ভাসিয়ে দেওয়া বলে পিটার নোরাহ মাথা ছোঁয়াতে পারেননি। পারলে হয়তো সমতায় ফিরতে পারতো আকাশি-নীল জার্সিধারিরা। বসুন্ধরাও প্রতি আক্রমণে উঠে গোল ব্যবধান বাড়ানোর চেষ্টা করেছেন।

৭৫ মিনিটে মিগেলের বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শট সোহেল প্রতিহত করেন। কিংসলে ও জীবন নেমেও আবাহনীকে ফেরাতে পারেননি। ইনজুরি সময়ের প্রথম মিনিটে এলিটা কিংসলের প্লেসিং ক্রস বারের ওপর দিয়ে গেলে আবাহনীর আর ম্যাচে ফেরা হয়নি।

 

বিএস/

আর্কাইভ