• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সতীর্থদের সঙ্গে মানিয়ে নিতে ইংরেজি শিখছেন লিওনেল মেসি

প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ০২:২৪ এএম

সতীর্থদের সঙ্গে মানিয়ে নিতে ইংরেজি শিখছেন লিওনেল মেসি

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ইন্টার মায়ামিতে মানিয়ে নিতে সতীর্থদের সঙ্গে ইংরেজি বলার চেষ্টা করছেন লিওনেল মেসি। ক্লাবের অনুশীলন শেষে এমএলটেনকে নিয়ে এমন তথ্য দিয়েছেন মায়ামি ডিফেন্ডার ডিআন্দ্রে ইয়েদলিন। এছাড়া আন্তরিকতা দেখিয়ে ইতোমধ্যেই সতীর্থদের প্রশংসায় ভাসছেন আর্জেন্টাইন ফুটবল যাদুকর।

দিন তিনেক আগে ঘটা করে মেসিকে বরণ করে নিয়েছে ইন্টার মায়ামি। আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে মাঠে দেখতে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় মায়ামি সমর্থকরা। মেসির সঙ্গে মাঠে নামতে আগ্রহের কমতি নেই মায়ামি ফুটবলারদেরও। সর্বকালের সেরা ফুটবলারের সঙ্গে মাঠে নামা নিয়ে বাড়তি উচ্ছ্বাস কাজ করছে মায়ামি ফুটবলরাদের।

যুক্তরাষ্ট্রে এসে অল্প কিছুদিনেই সবার সঙ্গে মানিয়ে নিয়েছেন লিও। অনুশীলনে সতীর্থদের সঙ্গে মেসিকে দেখা গিয়েছে ফুরফুরে মেজাজে। এতেই স্পষ্ট হয়ে ওঠে নতুন ক্লাবে এসে সতীর্থদের কতটা আপন করে নিয়েছেন তিনি। শুধু মাঠেই নয়, সামাজিক মাধ্যমেও মেসির আন্তরিকতার প্রশংসা করেন মায়ামি ডিফেন্ডার ডিআন্দ্রে ইয়েদলিন।

তিনি বলেন, ‍‍`কাম্পানা ম্যাচের টিকেট চেয়ে গ্রুপ চ্যাটে ম্যাসেজ দিয়েছিল। আমি জানতাম না যে সেই গ্রুপ চ্যাটে মেসিও ছিল। মেসি সেখানে সরাসরি জিজ্ঞেস করে, তোমার কয়টি টিকিট লাগবে। তখন আমি অবাক হয়ে যাই। তারা একে অপরকে কত দিন ধরে চেনে তা আমি জানি না। তবে মেসি কেমন মানুষ, এটি তার একটি ভালো উদাহরণ।‍‍`  

ইউরোপ ছেড়ে যুক্তরাষ্ট্রে এসে মেসির যে সমস্যার মুখোমুখি বেশি হচ্ছেন তা হলো তার ইংরেজি বলা নিয়ে। ইংরেজি বুঝতে পারলেও, বলার জন্য তার প্রয়োজন হয় দোভাষীর। তাই অনেক সময়  সমস্যার মুখে পড়েন মেসি। দলের সবার সঙ্গে যোগাযোগের জন্য মেসিকে দখলে নিতে হবে ইংরেজি ভাষা। এজন্য মেসি ভালোভাবেই ইংরেজি শেখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান মায়ামি ডিফেন্ডার।

ইয়েদলিন বলেন, ‍‍`তিনি সম্পূর্ণ ইংরেজিতে কথা বলতে পারেন না। যখন তার সঙ্গে কথা বলা হয় তখন একজন দোভাষী থাকেন যিনি স্প্যানিশ ভাষায় পারদর্শী। তার জন্য ইংরেজি গুরুত্বপূর্ণ কারণ মাঠে আমাদের যোগাযোগ করতে হবে। তবে এটি দারুণ সংবাদ যে তিনি অনেক ভালোভাবেই শেখার চেষ্টা করছেন।‍‍` 

 

জেকেএস/

আর্কাইভ