• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মেসির সেই জার্সি পেলেন কে?

প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০৭:১০ পিএম

মেসির সেই জার্সি পেলেন কে?

ক্রীড়া ডেস্ক

আগেই খবর বেরিয়েছিলো, লিওনেল মেসির জার্সির জন্য নিজেদের ভেতরেই আলাদা বৈঠক করেছে মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলের ফুটবলাররা। যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামির হয়ে নিজের প্রথম ম্যাচেই মেক্সিকান ক্লাবটির বিপক্ষে মাঠে নেমেছিলেন মেসি। ম্যাচের পাশাপাশি সেদিন আকর্ষণের বড় বিষয় ছিল মেসির সাথে জার্সি বদলের প্রসঙ্গটিও। 

মেসির জার্সি পাবার দৌড়ে অন্য সবার চেয়ে এগিয়ে ছিলেন ক্রুজ আজুলের আর্জেন্টাইন ফরোয়ার্ড কার্লোস রটোন্ডি। ম্যাচ শেষের দুইদিন পর জানা গেল, মেসি নিজেও তার স্বদেশী খেলোয়াড়ের সাথে জার্সি বদল করেছেন। বিষয়টি প্রকাশ্যে এনেছেন রটোন্ডির মা। এক ভিডিওতে দেখা যায়, ম্যাচ শেষে এই দুই আর্জেন্টাইন জার্সি বদল করছেন।  

তবে এর পেছনে অন্য এক গল্প শোনালেন কার্লোস রটোন্ডির সিলভিয়া রটোন্ডি। তিনি জানান, আর্জেন্টাইন জাতীয় দলের ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজই নাকি মেসিকে অনুরোধ করেছেন রটোন্ডির সাথে জার্সি বদল করতে। 

‘রোডো (রটোন্ডি) আর্জেন্টাইন জাতীয় দলের খেলোয়াড় লিসান্দ্রো মার্টিনেজের বন্ধু। ওরা নিউওয়েলসে একসাথে খেলেছে। এরপর থেকেই বন্ধুত্ব রয়ে গিয়েছে। সেইই লিসান্দ্রোর সাথে কথা বলেছিল। আর লিসান্দ্রোই জানায়, মেসি যেন তার সাথে জার্সি বদল করে, তা নিয়ে কথা বলে রাখবে সে।’ 

মেসির জার্সি পাওয়ার পর দারুণ উচ্ছ্বসিত রোটন্ডির মা, ‘রোডো নিজেও মেসির মতো নিউওয়েলসে খেলেছে। এটিই লিসান্দ্রো মেসিকে জানায়। আর যেহেতু সে লিসান্দ্রো বন্ধু, আর্জেন্টাইন এবং নিউওয়েলস থেকে এসেছে, তাই মেসি সাথে সাথেই রাজি হয়।’ 

রটোন্ডি ছাড়াও ক্রুজ আজুলের আরেক আর্জেন্টাইন খেলোয়াড় অগাস্টো লট্টিকেও নিজের জার্সি উপহার দিয়েছেন মেসি। জার্সি হাতে এই দুজনের একটি ছবি এরইমাঝে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে।  

উল্লেখ্য, ক্রুজ আজুল মেক্সিকান দল হলেও লিগ কাপের অংশ হিসেবে এই দলের বিপক্ষেই অভিষেক হয়েছে মেসির। যুক্তরাষ্ট্রের নিজস্ব লিগ লিগ এমএলএসে মেসির অভিষেক হতে পারে আগস্টের ২১ তারিখ। যদিও এর আগে লিগ কাপেরই আরেক ম্যাচে আটালান্টা ইউনাইটেডের বিপক্ষে দেখা যেতে পারে মেসিকে। 

 

বিএস/

আর্কাইভ