• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শেষ সময়ের গোলে হার এড়াল আর্জেন্টিনা

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ০৬:৫২ পিএম

শেষ সময়ের গোলে হার এড়াল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

ইতালির বিপক্ষে হেরে নারী বিশ্বকাপের এবারের আসর শুরু করেছিল আর্জেন্টিনা। জয়ে ফেরার লক্ষ্যে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ (শুক্রবার) বাংলাদেশ সময় ভোরে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় আলবিসেলেস্তে নারীরা। তুলনামূলক কম শক্তিশালী দেশটির বিপক্ষে এদিন আরেকটি হারের দ্বারপ্রান্তেই ছিল আর্জেন্টিনা। হারতে থাকা ম্যাচটিতে শেষ মুহূর্তে ২ গোল শোধ করে তারা। আফ্রিকার মেয়েদের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনার নারী দল।

দুর্ভাগ্যই বলতে হবে দক্ষিণ আফ্রিকার জন্য। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুইডেনের বিপক্ষে লিড নিয়েও ২-১ গোলে হারতে হয়েছিল শেষ পর্যন্ত। ডানেডিনে আর্জেন্টিনার বিপক্ষেও জয়টা যেন সময়ের অপেক্ষা ছিল কেবল। ম্যাচটিতে ৬৬ মিনিটেই জোড়া গোলে এগিয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

৩০ মিনিটের সময় লিন্ডা মাথোলা আর ৬৬ মিনিটে কাটলানা দলের ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচের ৭৪ মিনিট পর্যন্ত জোড়া গোলে এগিয়ে থাকা দলটিই কি না শেষ পর্যন্ত ২ গোল হজম করে বসে! 

তবে আক্রমণ, বল দখল সবদিক থেকেই দক্ষিণ আফ্রিকানদের চেয়ে এগিয়ে ছিল আর্জেন্টিনা। শুরু থেকেই একের পর আক্রমণে আফ্রিকার নারীদের কোণঠাসা করে রাখে তারা। তবে ম্যাচের ৩০ মিনিটে লিন্ডা মাথোলা দক্ষিণ আফ্রিকাকে এগিয়ে দেন। এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় আফ্রিকার মেয়েরা। দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা বজায় রাখে আর্জেন্টিনার নারীরা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না তারা। উল্টো ম্যাচের ৬৬ মিনিটে থেম্বি কাটলানা আফ্রিকার হয়ে ব্যবধান দ্বিগুণ করেন। এক সময় মনে হচ্ছিল ম্যাচটা সহজেই হেরে যাবে আর্জেন্টিনা।

তবে ৭৪ মিনিটে সোফিয়া ব্রাউন ২০ গজ দূর থেকে ডান পায়ের শটে ব্যবধান কমান। আর তার পাঁচ মিনিট পর আবারো গোলের দেখা পায় আলবেলিস্তেরা। ৭৯ মিনিটে আর্জেন্টিনার ইয়ামিলা রদ্রিগেজের ক্রস রমিনা নুনেজ হেড করে জালে পাঠান। শেষ পর্যন্ত এই ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলের।

dhakapost

ম্যাচশেষে আর্জেন্টাইন ফুটবলার ইয়ামিলা রদ্রিগেজের আক্ষেপ ম্যাচটা আর ১০ মিনিট কেন হলো না। আর কিছুক্ষণ খেলা হলেই নাকি আর্জেন্টিনা পেয়ে যেত নারী বিশ্বকাপে তাদের প্রথম জয়, ‘তারা আমাদের আর ১০ মিনিট দিলেই আমরা ম্যাচটা বের করে নিতাম।’ 

বিশ্ব ফুটবলে আর্জেন্টিনা বেশ দাপুটে এক নাম। কদিন আগেও জয় করেছে নিজেদের তৃতীয় বিশ্বকাপ শিরোপা। কিন্তু, প্রসঙ্গ যখন নারী ফুটবল, তখন আর্জেন্টিনা যেন বেশ অসহায়। এখন পর্যন্ত শিরোপা জয় তো করাই হয়নি, এমনকি বিস্ময়কর ব্যাপার এখন পর্যন্ত বিশ্বকাপে কোনো ম্যাচেই জয় পায়নি তারা। একই চিত্র দক্ষিণ আফ্রিকার জন্যও। তারাও বিশ্বকাপে প্রথম জয়ের খোঁজে। দুই দলের অপেক্ষাটা বাড়ল আরও। 

‍‍`জি‍‍` গ্রুপে দুই দলই খেলে ফেললো নিজেদের দ্বিতীয় ম্যাচ। যেখানে সমান ১ পয়েন্ট নিয়ে তিন ও চারে অবস্থান করছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও আর্জেন্টিনা। আগামী বুধবার (২ আগস্ট) আর্জেন্টিনা খেলবে সুইডেনের বিপক্ষে। গ্রুপ পর্ব পার করতে সেই ম্যাচ জিততেই হবে আর্জেন্টিনাকে। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

বিএস/

আর্কাইভ