• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পিএসজি থেকে ৪৭৭ কোটি টাকা নিয়েই ছাড়লেন এমবাপ্পে

প্রকাশিত: আগস্ট ২, ২০২৩, ০৫:৫৯ পিএম

পিএসজি থেকে ৪৭৭ কোটি টাকা নিয়েই ছাড়লেন এমবাপ্পে

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

কিলিয়ান এমবাপ্পেকে ৩১ জুলাইয়ের মধ্যে কোনোভাবেই বিক্রি করতে পারলো না পিএসজি। ফলে লয়্যালিটি বোনাসের ৪০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি অর্থে প্রায় ৪৭৭ কোটি টাকা) অর্থ পাচ্ছেন ফ্রেঞ্চ তারকা। তবে এখনো পিএসজি চেষ্টা করছে নতুন মৌসুম শুরুর আগেই তাকে বিক্রি করতে। নতুন করে আগ্রহ দেখিয়েছে ইংলিশ ক্লাব চেলসি। এদিকে ইন্সটাগ্রামে এমবাপ্পে একটি পোস্ট দিয়েছেন। অনেকেই মনে করছে যা তার রিয়ালে যাওয়ার ইঙ্গিত।

কিলিয়ান এমবাপ্পের দলবদল রুপ নিয়েছে মেগা সিরিয়ালে। এ যেন কখনো শেষ হবার নয়। প্রতিনিয়ত নতুন টুইস্ট। পরক্ষনেই আবার সেগুলো বাতাসে মিলিয়ে যায়। তবে একটা বিষয় স্পষ্ট, এমবাপ্পে পিএসজি ছেড়ে শুধু একটা ক্লাবেই যেতে চান। সেটা রিয়াল মাদ্রিদ।

আর এ কারণেই পিএসজির সঙ্গে নতুন চুক্তি করতে চান না ২৪ বছর বয়সী এই তারকা। কিন্তু নতুন চুক্তি না করলে আর্থিকভাবে ক্ষতির মুখে পড়বে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। এমবাপ্পের চড়া ট্রান্সফার ফি দেয়ার মতো ক্লাবও বিশ্বে খুব একটা নেই। সৌদি আরব থেকে প্রস্তাব আসলেও তা প্রত্যাখ্যান করে দিয়েছেন এমবাপ্পে।

নতুন করে নাম আসছে চেলসির। টড বোয়েলি আগ্রহী বর্তমানে ফুটবল বিশ্বের অন্যতম বড় এই তারকাকে দলে ভেড়াতে। তবে তাতে হয়তো সায় থাকবে না এমবাপ্পের। নতুন করে গুঞ্জন, ট্রান্সফার উইন্ডো শেষ হবার আগেই এমবাপ্পের জন্য বিড করবে রিয়াল। অবশ্য এ সব খবরের সত্যতা নিয়ে বরাবরই থাকে প্রশ্ন।

এ সব আলোচনার মধ্যেই সুখবর পেয়েছেন এমবাপ্পে। ১ আগস্ট পিএসজি খেলোয়াড় হিসেবে নাম থাকায়, পাচ্ছেন লয়্যালটি বোনাস। অঙ্কটা ৪ কোটি ইউরো। সেপ্টেম্বর পর্যন্ত পিএসজিতে থাকলে, পাবেন আরো ৪ কোটি ইউরো।

বর্তমানে মোনাকোতে অবকাশযাপন করছেন এমবাপ্পে। দলের সঙ্গে নেই প্রাক-মৌসুম সফরে। মোনাকোতে ছুটি কাটাতে গিয়েও যে তার ধ্যান-জ্ঞান রিয়াল মাদ্রিদ ঘিরে, তার একটা ইঙ্গিত পাওয়া গেছে। অন্তত নেটিজেনরা তাই ধরে নিচ্ছেন।

নিজের ইন্সটাগ্রামে এক পোস্টে কিছু তাসের ছবি দিয়েছেন এমবাপ্পে। যেখানে প্রতিটি কার্ডই ৯ নম্বর। আর এটাকেই অনেকে ধরছেন, একটা ইঙ্গিত হিসেবে।

পিএসজিতে ৭ নম্বর জার্সি গায়ে দেন এমবাপ্পে। কিন্তু রিয়াল মাদ্রিদে ৯ নম্বর জার্সিটা খালি। যা দীর্ঘদিন দখলে ছিল করিম বেনজেমার। ধারণা করা হচ্ছে, রিয়ালে গেলে সেই ৯ নম্বর জার্সিটাই গায়ে দেবেন এমবাপ্পে। আর মৌসুম শুরুর আগে এমবাপ্পে যে রিয়ালে যাচ্ছেন এটা তারই ইঙ্গিত হিসেবে দেখছেন অনেকে। শেষ পর্যন্ত আর কতদূর গড়ায় এমবাপ্পের দলবদল সেটাই এখন দেখার।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ