• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

হৃদয়দের বিপক্ষে ব্যাটিংয়ে সাকিবের গল টাইটান্স

প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩, ০২:০৭ এএম

হৃদয়দের বিপক্ষে ব্যাটিংয়ে সাকিবের গল টাইটান্স

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) টস জিতে তাওহীদ হৃদয়ের জাফনা কিংসের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সাকিব আল হাসানের গল টাইটান্স।

শুক্রবার (৪ আগস্ট) এলপিএলে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে জাফনা-গল। হৃদয় ও সাকিব দুজনই থাকছেন এ ম্যাচে।

লঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে কানাডা থেকে উড়াল দিয়েছিলেন সাকিব। শ্রীলঙ্কায় এসে প্রথম ম্যাচেই অলরাউন্ড নৈপুণ্য দেখান তিনি। ডাম্বুলা অরার বিপক্ষে ব্যাট হাতে ১৪ বলে ২৩ রান করার পর বল হাতে ২৫ রান দিয়ে নেন ১ উইকেট। ওই ম্যাচে সাকিবের ইকোনমি রেটই ছিল সবচেয়ে কম। যেখানে গল জিতে সুপার ওভারে।

এরপর বি-লাভ ক্যান্ডির বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ২১ বলে ৩০ রান করার পর সাকিব বল হাতে ৩ ওভারে মাত্র ১০ রান দিয়ে নেন ২ উইকেট। এবারও তার ইকোনমি ছিল সতীর্থদের মধ্যে সবচেয়ে কম। ওই ম্যাচেও জয় পায় গল।

অন্যদিকে হৃদয় লঙ্কা প্রিমিয়ার লিগে অভিষেকে হাফসেঞ্চুরি তুলে নেন। কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে ৩৯ বলে শেষ পর্যন্ত ৫৯ রান করেন তিনি। জাফনার হয়ে তার ইনিংসটিই সর্বোচ্চ, দল জিতে ২১ রানে। পরের ম্যাচে হাফসেঞ্চুরি করতে না পারলেও ২০ বলে ২৪ রানের ইনিংস খেলেন তিনি। যদিও তার দল হেরে যায় ৮ উইকেটে।

বলা যায়, সাকিব ও হৃদয় দুজনই দারুণ ফর্মে আছেন। জাতীয় দলে এক হয়ে লড়লেও আজ তাদের মুখোমুখি লড়াইয়ের পালা। সেই লড়াইয়ে জিতবেন কে? সেটার জন্য অপেক্ষা করতে হবে ম্যাচের শেষ পর্যন্ত।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে সাকিবের গল। অন্যদিকে ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে হৃদয়দের অবস্থান চারে।

গল টাইটান্স একাদশ: শেভন ড্যানিয়েল, লাসিথ ক্রুসপুলে, ভানুকা রাজাপাকসরা, টিম সেইফার্ট, সাকিব আল হাসান, দাসুন শানাকা (অধিনায়ক), লাহিরু সামারাকুন, অকিলা ধনাঞ্জয়া, কাসুন রাজিথা, তাবরিজ শামসি ও রিচার্ড এনগারাভা।

জাফনা কিংস একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, চারিথ আসালাঙ্কা, তাওহীদ হৃদয়, প্রিয়ামাল পেরেরা, থিসারা পেরেরা (অধিনায়ক), ডেভিল মিলার, দুনিথ ওয়েল্লালাগে, বিজয়াকান্ত বিয়াসকান্থ, মাহিশ থিকশানা, নন্দ্রে বার্গার ও নুয়ান থুসারা।  

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ