• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মেসি ম্যাজিকে চারে চার, লক্ষ্য এবার সেমি

প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০৫:৪৯ পিএম

মেসি ম্যাজিকে চারে চার, লক্ষ্য এবার সেমি

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

লিগস কাপে চমক দেখিয়ে যাচ্ছে ইন্টার মায়ামি। পরপর চার ম্যাচে জিতে ক্লাবটি এখন কোয়ার্টারফাইনালে। আর এই চার ম্যাচেই জয়ের নায়ক হয়েছেন বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি। যেখানে টানা তিন ম্যাচে মেসি করেছেন জোড়া গোল।

সোমবার (৭ আগস্ট) সকাল সাড়ে ৭টায় লিগস কাপের শেষ ষোলোতে মুখোমুখি হয় ইন্টার মায়ামি ও এফসি ডালাস। ম্যাচটিতে পূর্ণ সময়ে ৪-৪ গোলে ড্র করে দুদল। যেখানে সমতা ফেরানোর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মেসি। এরপরে টাইব্রেকারে জয় পেয়ে লিগস কাপের কোয়ার্টারফাইনালে ওঠে ইন্টার মায়ামি।

আগামী ১১ আগস্ট লিগস কাপের কোয়ার্টারফাইনালে মাঠে নামবে মেসি বাহিনী। প্রতিপক্ষ এখনও নির্ধারিত হয়নি। এ দিকে মেসির ম্যাজিকে মায়ামি যেভাবে জয়রথ হাঁকিয়ে চলেছে, তাতে সরাসরি সেমিফাইনাল এবং ফাইনালের দিকে চোখ রেখেছে মার্কিন ক্লাবটি। হয়তো মেসিও চাইছেন সেই লক্ষ্য অর্জন করতে।

শেষ ষোলোয় ডালাসের বিপক্ষে মায়ামির হয়ে জোড়া গোল করেন মেসি। তাতে টানা তিন ম্যাচে ক্লাবটির হয়ে জোড়া গোলের মাইলফলক স্পর্শ করেন এলএমটেন। এই মুহূর্তে চলতি মৌসুমে লিগস কাপের সর্বোচ্চ গোলদাতার খাতায় নাম লিখিয়েছেন লিওনেল মেসি। ৪ ম্যাচ শেষে তার গোলসংখ্যা দাঁড়িয়েছে ৭টিতে। আর অ্যাসিস্ট রয়েছে ১টি।

গত ২২ জুলাই লিগস কাপে মেক্সিকোর ক্লাব ক্রুজ আজুলের বিপক্ষে ইন্টার মায়ামির জার্সিতে অভিষেক হয় মেসির। ম্যাচটিতে শেষ মুহূর্তে গোল করে দলকে জেতান তিনি। চারদিন পরে আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে জোড়া গোল করে জয়ের নায়ক হন আর্জেন্টাইন সেনসেশন। গত ৩ আগস্ট আবারও জোড়া গোল করে মায়ামিকে শেষ ষোলোতে তোলেন মেসি। আর এবার ডালাসকে হারিয়ে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করলেন তিনি। এই জয়রথের ধারা বজায় থাকলে কোয়ার্টার পেরিয়ে সেমি এবং ফাইনাল জিততে মায়ামির বেগ পেতে হবে না।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ