• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

যে কারণে পিছিয়ে গেল মেসির এমএলএস অভিষেক

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০৭:২৫ পিএম

যে কারণে পিছিয়ে গেল মেসির এমএলএস অভিষেক

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ইন্টার মায়ামির জার্সি গায়ে চাপিয়ে গোলের পর গোল করে যাচ্ছেন লিওনেল মেসি। তবে এখনও মেজর লিগে (এমএলএস) অভিষেক বাকি আর্জেন্টাইন মহাতারকার। চলতি মাসের ২০ তারিখে এমএলএসে অভিষেক হওয়ার কথা ছিল মেসির। কিন্তু এবার পিছিয়ে গেছে তার অভিষেক। স্থগিত হয়েছে ইন্টার মায়ামি বনাম শার্লট এফসির মধ্যকার ম্যাচটি।

ইন্টার মায়ামির জার্সিতে ৪ ম্যাচেই ৭ গোল করে ফেলেছেন মেসি। এই গোলগুলো তিনি করেছেন লিগস কাপের ম্যাচে। এমএলএসে এখনও অভিষেকই হয়নি বিশ্বকাপজয়ী আর্জেন্টাইনের। ২০ আগস্ট শার্লট এফসির বিপক্ষে যুক্তরাষ্ট্রের লিগটিতে প্রথমবারের মতো তার খেলতে নামার কথা ছিল। কিন্তু সে ম্যাচ পিছিয়ে গেছে। আর এই পিছিয়ে যাওয়ার জন্য অনেকটাই দায়ী মেসি নিজেই। গোলের পর গোল করে মায়ামিকে লিগস কাপের শেষ আটে না তুললেই তো ম্যাচটা পিছিয়ে যেত না।

খোলাসা করা যাক। যাদের বিপক্ষে মেসির লিগ অভিষেকের কথা, সেই শার্লট এফসিই শেষ আটে মায়ামির প্রতিপক্ষ। বাংলাদেশ সময় শনিবার (১২ আগস্ট) অনুষ্ঠিত হবে সে ম্যাচটি।

লিগস কাপের সেমিফাইনাল ও ফাইনাল যথাক্রমে ১৫ ও ১৯ আগস্ট। ১৯ আগস্ট হবে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচও। কোয়ার্টার ফাইনালে মায়ামি ও শার্লটদের মধ্যে জয়ী দলের ১৯ তারিখ তাই ম্যাচ থাকছেই। পরপর দুদিন গুরুত্বপূর্ণ দুটি ম্যাচ খেলা অসম্ভবই। তাই স্থগিত করা হয়েছে ২০ আগস্টের ম্যাচ।

মেসির ক্লাব ইন্টার মায়ামি তার অভিষেক পিছিয়ে যাওয়ার বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে, ‍‍`মেজর লিগ সকার (এমএলএস) ইন্টার মায়ামি-শার্লট এফসির ২০ আগস্টের এমএলএস ম্যাচটি স্থগিত করেছে। ওই ম্যাচের নতুন তারিখ পরে জানানো হবে।‍‍`

এখন মেসির লিগ অভিষেকের সম্ভাব্য তারিখ ২৬ আগস্ট। সেদিন নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে অভিষেক হতে পারে মেসির। সে ম্যাচ দেখতে অবশ্য নতুন করে আর টিকেট কিনতে হবে না। ইন্টার মায়ামি আশ্বস্ত করেছে যারা সেদিনের ম্যাচ দেখার টিকিট করেছিলেন, তারা সেই টিকিট দিয়েই এই ম্যাচ দেখতে পারবেন।

মেসিরা অবশ্য ২৬ তারিখের আগেও একবার মাঠে নামবে। ২৩ ইউএস ওপেন কাপে সিনসিনাটির বিপক্ষে মাঠে নামবে মায়ামি।

এমএলএসে চলতি মৌসুমে ২২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সে ১৫ দলের একদম তলানিতে আছে মায়ামি। এমএলএস কাপের প্লে অফে জায়গা করে নিতে মেসির দলকে শীর্ষ ৯-এ থাকতেই হবে। সে জন্য তাদের হাতে আছে মাত্র ১২টি ম্যাচ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ