• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

নেইমারের জন্য মেডিকেল বুক করে ফেলেছে আল হিলাল

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩, ০৫:৪৮ পিএম

নেইমারের জন্য মেডিকেল বুক করে ফেলেছে আল হিলাল

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ইউরোপ ছাড়ার দ্বারপ্রান্তে নেইমার - এখন এটা বলাই যায়। মাত্র ৩১ বছর বয়সেই ইউরোপের শীর্ষস্তরের ফুটবলোকে বিদায় বলে সৌদি লিগের দল আল হিলালে নাম লেখানো থেকে এক ধাপ দূরে ব্রাজিলের জার্সি গায়ে সর্বোচ্চ গোলের মালিক। তার সবুজ সংকেতের অপেক্ষায় আছে আল হিলাল।

মাত্র একদিন আগেই ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছিলেন, আল হিলাল থেকে বড় অঙ্কের প্রস্তাব পেয়েছেন নেইমার। দিন না গড়াতেই পানি অনেকদূর গড়িয়েছে। আল হিলালের কাছে নেইমারকে বিক্রি করতে সম্মতি জানিয়েছে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন পিএসজি। এখন শুধু নেইমার সম্মতি জানালেই এই চুক্তিতে আর কোনো বাধা থাকবে না।

দুই বছরের জন্য নেইমারের সঙ্গে চুক্তি করতে চায় আল হিলাল। এরই মধ্যে নেইমারের জন্য মেডিকেল টেস্টের স্লটও বুক করে ফেলেছে সৌদি লিগের ক্লাবটি। তাদের অপেক্ষা শুধু এই ব্রাজিলিয়ান সুপারস্টারের সবুজ সংকেত।

এর আগে পিএসজির বাকি দুই বড় তারকা লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের জন্যও আকাশচুম্বী প্রস্তাব দিয়েছিল আল হিলাল। দুই বছরের জন্য মেসিকে প্রায় ১ বিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল আল হিলাল। সে চুক্তি প্রায় হয়েই গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত মেসি মেজর লিগ সকারের (এমএলএস) দল ইন্টার মায়ামিতে যোগ দেন। অন্যদিকে এমবাপ্পে রাজি না হওয়ায় তাকে সৌদি লিগে পাঠাতে পারেনি পিএসজি।

২০১৭ সালে দলবদলের বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে নেইমারকে দলে ভিড়িয়েছিল পিএসজি। ফরাসি ক্লাবটিকে অধরা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দেওয়ার অঙ্গীকার করলেও গত ছয় বছরে একবার ফাইনালে তোলা ছাড়া এই শিরোপার ধারেকাছে দলকে নিতে পারেননি নেইমার। একের পর ইনজুরি ও  অপেশাদারি আচরণ নেইমারকে ক্লাবটির মালিকপক্ষ ও সমর্থকদের কাছে চক্ষুশূলে পরিণত করেছে নেইমারকে। তাই ভালো অঙ্কের প্রস্তাব পেলেই তাকে ছেড়ে দিতে এক্সচায় ক্লাবটি। অন্যদিকে নেইমারও আর পিএসজিতে থাকতে চান না। এ ক্ষেত্রে তিনি তার পূর্বের ক্লাব বার্সেলোনায় ফিরতে চান -এমনটাই শোনা যাচ্ছিল ইদানীং।

পিএসজির জার্সিতে এখন পর্যন্ত ১৭৩ ম্যাচে ১১৮ গোল করেছেন নেইমার। এছাড়া ৭৭টি গোলে সহায়তাও করেছেন। ক্লাবটিকে এ সময়ে পাঁচবার লিগ ওয়ানের শিরোপা জিততে সাহায্য করেছেন তিনি। এছাড়া ক্লাবটির হয়ে দুবার লিগ কাপ, তিনবার ফ্রেঞ্চ কাপ ও চারবার সুপার কাপ জিতেছেন নেইমার।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ