• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ইনজুরি কাটিয়ে ভারত সিরিজে ফিরবেন কামিন্স

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩, ০৩:১৯ এএম

ইনজুরি কাটিয়ে ভারত সিরিজে ফিরবেন কামিন্স

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

অবশেষে ইনজুরি কাটিয়ে ফিরতে যাচ্ছেন প্যাট কামিন্স। দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে শঙ্কা থাকলেও ভারতে সিরিজে খেলার ব্যাপারে ইতিবাচক কথা বলেছেন অজি অধিনায়ক।

এদিকে, ২০২৩ বিশ্বকাপের পর অবসর নেয়ার ইঙ্গিত দিয়েছেন কামিন্স। ভবিষ্যতে তার জায়গায় মিচেল মার্শকে অধিনায়ক হিসেবে যোগ্য মনে করেন তিনি।

বিশ্বকাপের সবচেয়ে সফল দল অস্ট্রেলিয়া। এখন পর্যন্ত ৫ বার ওয়ানডে বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে অজিরা। ১৯৮৭ সালে অ্যালান বোর্ডারের হাত ধরে প্রথম শিরোপা ঘরে তোলে অস্ট্রেলিয়া। এরপর বাকি চার বিশ্বকাপের মধ্যে, এক রিকি পন্টিংয়ের নেতৃত্বেই আসে দুটি ট্রফি। তবে, অন্যবারের তুলনায় এবারের আসরটা অজিদের কাছে সবচেয়ে আলাদা।

এবারের বিশ্বকাপের জন্য সবার আগে ১৭ সদস্যের প্রাথমিক দল দিয়ে চমক দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যেখানে অধিনায়ক দায়িত্বটা উঠেছে প্যাট কামিন্সের কাঁধেই। অজিদের বিশ্বকাপে ইতিহাসে এই প্রথম স্বীকৃত কোনো পেস বোলার নেতৃত্ব দেবেন মেগা ইভেন্টে।

অধিনায়কের দায়িত্বটা পেলেও শঙ্কা জেগেছে বিশ্বকাপে প্যাট কামিন্সের খেলা নিয়ে। অ্যাশেজের পর থেকেই কনুই ইনজুরিতে ভুগছেন কামিন্স। যার জন্য আসন্ন সাউথ আাফ্রিকা সিরিজে তার খেলাটা ছিল অনেকটাই অনিশ্চিত। তবে, এরই মধ্যে অজি সমর্থকদের জন্য একটা সুখবর দিয়েছেন কামিন্স।

নিজের চোট সমস্যার উন্নতির কথা জানিয়ে কামিন্স বলেন, ‘চোটের অবস্থা এখন অনেকটাই ভালো। দক্ষিণ আফ্রিকা সিরিজে হয়তো আমি শেষ দিকে যাব। তবে, বিশ্বকাপের আগে যে ওয়ানডে সিরিজগুলো রয়েছে সেখানে আমি খেলব। আশা করছি কয়েক সপ্তাহের মধ্যেই আমি সম্পূর্ণ সুস্থ হয়ে যাব।’

দক্ষিণ আফ্রিকা সিরিজে টি টোয়েন্টির দলে অধিনায়কের দায়িত্ব উঠেছে মিচেল মার্শের কাঁধে। তবে, কামিন্স না খেললে কে হবেন ওয়ানডে দলের অধিনায়ক তা নিয়েও চলছে আলোচনা। এছাড়া এবারের বিশ্বকাপের পর অবসর নেয়ার ইঙ্গিতও দিয়েছেন কামিন্স। তবে, ভবিষ্যতে তার বিপল্প হিসেবে ভোট দিয়েছেন মার্শকেই।

কামিন্স বলেন, ‘ওয়ানডে দলের অধিনায়কত্ব আমরা দু‍‍`জনই ভাগাভাগি করে করছি। এবার দক্ষিণ আফ্রিকা যাওয়ার পর আমরা ভেবে দেখব। তবে, ভালো কথা হলো আমাদের অনেক বিকল্প রয়েছে। মার্শ সম্ভবত সবচেয়ে ভালো বিকল্প হবে।’

আগামী ৭ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় ৫টি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। এরপর ২২ সেপ্টেম্বর থেকে ভারতে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ