• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

লিগ জিততে জাপানিজ ফুটবলারকে দলে ভেড়ালেন ক্লপ

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০৭:৫২ পিএম

লিগ জিততে জাপানিজ ফুটবলারকে দলে ভেড়ালেন ক্লপ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

গত সপ্তাহে চেলসির সঙ্গে লড়াই করে দুই ফুটবলারকে কিনতে ব্যর্থ হয়েছে লিভারপুল। প্রথমে ব্রাইটনের কাইসিডো এরপর সাউদাম্পটনের রোমেও লাভিয়াকেও কিনতে ব্যর্থ হয়েছেন ক্লপ। তবে এবার আর কোন লড়াই নয়, জার্মান ক্লাব স্টুটগার্ট থেকে জাপানিজ মিডফিল্ডার ওয়াতারু এন্ডোকে দলে ভেড়াল লিভারপুল।

জার্মান ক্লাব স্টুটগার্টের জাপানিজ মিডফিল্ডার ওয়াতারু এন্ডোকে দলে নিতে লিভারপুল খরচ করছে ১৮ মিলিয়ান ইউরো বা ২১৫ কোটি টাকারও বেশি অর্থ। ইতালির সাংবাদিক ফ্যাব্রিসিও রোমানো জানিয়েছেন, ৩০ বছর বয়সী এন্ডোর মেডিকেল টেস্ট হবে বৃহস্পতিবার (১৭ আগস্ট)। মেডিকেল টেস্টে পাস হলেই নিজেদের খেলোয়াড় হিসেবে এন্ডোকে পরিচিত করিয়ে দিবে লিভারপুল।

এন্ডো যোগ দেয়ায় ক্লপ লিগ শিরোপা জয়ের একটা আশা করতেই পারে। কারণ, এখন পর্যন্ত কোন জাপানিজ ফুটবলার ছাড়া লিগ শিরোপা জিততে পারেননি ক্লপ। যখন ক্লপ জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে ছিলেন, তখন সে দলে ছিলেন জাপানিজ মিডফিল্ডার শিনজি কাগাওয়া। সেসময় ২০১০ ও ২০১১ সালে লিগ শিরোপা জিতেছিল ডর্টমুন্ড। এরপর ক্লপ লিভারপুলে আসার পর ২০১৯ সালে লিগ শিরোপা জেতে। সেই দলে ছিলেন আরেক জাপানিজ ফুটবলার তাকুমি মিনামিনো।

যদিও লিগ শিরোপা জয়ে তেমন কোন ভূমিকা রাখতে পারেননি মিনামিনো। এবার আরেক জাপানিজকে এনে লিগ শিরোপা জয়ের আশা করতেই পারেন লিভারপুলের জার্মান কোচ। ওয়াতারু এন্ডো স্টুটগার্টের অধিনায়ক ছিলেন। রক্ষণের পাশাপাশি গোল করতে কিংবা করাতেও বেশ পারদর্শী তিনি। রক্ষণে মনোযোগী হলেও স্টুটগার্টের জার্সিতে করেছেন ১৪ গোল।

এই মৌসুমে লিভারপুল তাদের মিডফিল্ডার সাজাতে বেশ অর্থ ব্যয় করছে। কারণ, দলের তিন মিডফিল্ডার এরই মধ্যে ক্লাব ছেড়েছেন। সৌদি লিগে গেছেন ফ্যাবিনিয়ো ও জর্ডান হেন্ডারসন। এছাড়াও, অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন এবং মিলনারও ক্লাব ছেড়েছেন। যার কারণেই মিডফিল্ড শক্ত করতে উঠেপড়ে লেগেছেন ক্লপ। এরই মধ্যে দলে যোগ দিয়েছেন ব্রাইটন থেকে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার এবং আরবি লাইপজিগ থেকে ডমিনিক সোবোসজলাই।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ