• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

শিরোপার রাজা মেসির হাতেই টুর্নামেন্ট সেরার পুরস্কার

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০৬:০৮ পিএম

শিরোপার রাজা মেসির হাতেই টুর্নামেন্ট সেরার পুরস্কার

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

যুক্তরাষ্ট্রের লিগস কাপের নাম হয়তো সেভাবে কেউ শুনেননি। সেখানকার মার্কিন লিগ সকারের (এমএলএস) নামও কিছুদিন আগ পর্যন্ত অপরিচিতই ছিল। তবে প্রেক্ষাপট বদলে গেছে মুহূর্তেই। বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি সেখানকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেয়ায় মার্কিন ফুটবলের পালে লেগেছে নতুন হাওয়া। যেখানে গতি বাড়িয়ে মেসি অর্জন করে নিয়েছেন ক্যারিয়ারের ৪৪তম শিরোপা।

রোববার (২০ আগস্ট) সকাল ৭টায় লিগস কাপের ফাইনালে মুখোমুখি হয় ইন্টার মায়ামি ও নাশভিল। ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হয়। এরপরে খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে নাশভিলকে ১০-৯ গোলে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় মেসি বাহিনী।

টুর্নামেন্টটিতে ৭ ম্যাচে ১০ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান মেসি। আর শিরোপা জয়ের দৌড়ে অসাধারণ পারফর্ম করায় টুর্নামেন্ট সেরার পুরস্কারও ওঠে তার হাতে। অবশ্য এই দুই পুরস্কার মেসির হাতেই উঠবে, সেটি আগে থেকেই অনুমিত ছিল।  

এ দিকে মায়ামির জার্সিতে এটিই মেসির প্রথম শিরোপা। এর আগে আর্জেন্টিনার হয়ে ৫টি, বার্সেলোনার হয়ে ৩৫টি ও পিএসজির হয়ে ৩টি শিরোপা জিতেছেন মেসি। সবমিলিয়ে তার শিরোপা এখন ৪৪টি। এই মুহূর্তে তিনি ব্রাজিল তারকা দানি আলভেসকে ছাড়িয়ে সর্বোচ্চ শিরোপার মালিক।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ