• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আমি খেলতে ভালোবাসি, অবসর নিয়ে ভাবছি না: মেসি

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০৮:২৭ পিএম

আমি খেলতে ভালোবাসি, অবসর নিয়ে ভাবছি না: মেসি

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

‍‍`এলাম, দেখলাম, জয় করলাম‍‍` - যুক্তরাষ্ট্রে লিওনেল মেসির ক্যারিয়ারকে এখন পর্যন্ত এভাবেই ব্যাখ্যা করা যায়। পিএসজি ছেড়ে গত মাসে ইন্টার মায়ামিতে মেসির যোগ দেয়া দেখে অনেকেই নাক সিঁটকেছিলেন। মেজর লিগ সকারের (এমএলএস) পয়েন্ট তালিকার একদম তলানির দল এই ইন্টার মায়ামি। প্রায় জিততে ভুলে বসা দলটা মেসি নামের পরশপাথরের ছোঁয়ায় জিতেছে শিরোপা।

লিওনেল মেসি যোগ দেয়ার আগে টানা ১২ ম্যাচে জয়ের মুখ দেখেনি ইন্টার মায়ামি। সেই দলটাই কিনা জিতেছে লিগ কাপের শিরোপা। আসরের প্রতিটি ম্যাচেই গোল করে দলকে এই শিরোপা এনে দিয়েছেন তিনি। একেক নৈপুণ্যে শিরোপা জিতিয়ে হয়েছেন সেরা খেলোয়াড়। এবার আরও একটি শিরোপার দ্বারপ্রান্তে ২০১৮ সালে প্রতিষ্ঠিত দলটি। ইউএস ওপেন কাপের সেমিফাইনালে সিনসিনাটি এফসিকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে মায়ামি।

এদিন ২-০ গোলে পিছিয়ে পড়া মায়ামি খেলায় সমতা আনে মেসি ম্যাজিকে। আগের ম্যাচগুলোয় গোল করে জেতালেও এদিন আর্জেন্টাইন তারকা অবদান রেখেছেন জোড়া অ্যাসিস্টে। ৬৮ মিনিটে মেসির পাস থেকে ব্যবধান কমান লিওনার্দো কামপানা। এরপর যোগ করা সময়ে মেসির ক্রস থেকে আরও একটি গোল করেন কামপানা। এরপর অতিরিক্ত সময়ে জোসেফ মার্টিনেজের গোলে এগিয়েও গিয়েছিল মায়ামি। তবে সিনসিনাটি সমতায় ফিরলে টাইব্রেকারে গড়ায় খেলা। সেখানে পেনাল্টি শ্যুটে গোল করেন মেসি। সিনিসিনাটি পঞ্চম শট মিস করলে জয় পায় মেসির দল।

স্বপ্নের মতো সময় কাটালেও ইদানীং প্রায়ই প্রশ্ন উঠছে মেসির অবসর প্রসঙ্গ নিয়ে। বিভিন্ন সময়ে মেসি জানিয়েছেন, আগামী বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা নেই তার। অবসরের খুব বেশি দেরি নেই বলে জানালেও নির্দিষ্ট করে কোনো সময়ের কথাও বলেননি তিনি। ইউএস ওপেন কাপের সেমিফাইনালের আগে ফের অবসর ভাবনা নিয়ে প্রশ্নের মুখোমুখি হলেন মেসি।

এদিন ফের আগের কথার সঙ্গেই সুর মিলিয়েছেন মেসি। ৩৬ বছর বয়সী এই কিংবদন্তি জানিয়েছেন, তিনি এখনও ফুটবল ছাড়ার কথা ভাবতেও পারছেন না এবং কবে অবসর নেবেন তাও ঠিক করেননি। তিনি আরও জানিয়েছেন, সামনে থাকা সুযোগগুলো তিনি কাজে লাগাতে চান এবং যতদিন পারেন ফুটবল খেলা চালিয়ে যেতে চান।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সিনিসিনাটির মুখোমুখি হওয়ার আগে অ্যাপল টিভিকে দেয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‍‍`সততার সঙ্গে বলছি, আমি এখনও (অবসর) এটা নিয়ে ভাবছি না। আমি খেলতে ভালোবাসি, বলের সঙ্গ, মাঠে থাকা, প্রতিযোগিতা ও অনুশীলন, এই সবকিছুই আমি এখনও উপভোগ করি।‍‍`

মেসি আরও বলেন, ‍‍`আমি জানি না আর কতদিন আমি খেলা চালিয়ে যেতে পারব কিন্তু আমি যতদিন সম্ভব সুযোগ কাজে লাগাতে চাই, যতদিন আমি সুস্থ অনুভব করি এবং তারপর দেখা যাক।‍‍`

আর্জেন্টিনার অধিনায়ক আপাতত শুধু খেলাতেই মননিবেশ করতে চান। তিনি বলেন, ‍‍`পরে, এটা নিয়ে চিন্তার, বিচার-বিশ্লেষণের ও বেছে নেয়ার অনেক সময় পাওয়া যাবে। আজকের দিনে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো যা অবশিষ্ট আছে তা উপভোগ করা, এটা পরিমাণে খুব অল্প বা অনেক বেশি হতে পারে কিন্তু এটাকে সর্বোচ্চ বানিয়ে নিতে হবে।‍‍`

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ