• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সৌদি থেকে বারবার ডাক পেয়েও ‘না’ করে দেন ডি মারিয়া

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০৩:০৪ এএম

সৌদি থেকে বারবার ডাক পেয়েও ‘না’ করে দেন ডি মারিয়া

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

নামি-দামি ফুটবলার কেনায় সৌদি আরবের ক্লাবগুলো রীতিমতো বিপ্লব করছে। ক্রিস্টিয়ানো রোনালদোর পর ইউরোপের ফুটবলে দাপিয়ে বেড়ানো অনেক তারকা খেলোয়াড় মধ্যপ্রাচ্যের দেশটিতে পাড়ি জমিয়েছেন। সৌদি আরব থেকে বারবার ডাক পেয়েছিলেন আর্জেন্টাইন ফুটবলার ডি মারিয়াও, তবুও সাড়া দেননি বলে দাবি এই ফুটবলারের।

য্যুভেন্তাস পাঠ চুকিয়ে ডি মারিয়া যোগ দিয়েছেন নিজের পুরনো ক্লাব বেনফিকায়। সৌদি আরব থেকে বারবার ডাক পেলেও গ্রাহ্য করেননি তিনি। এ সম্পর্কে ডিএসস্পোর্টস রেডিওকে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী তারকা বলেন, ‘সৌদি আরব আমাকে ডেকেছিল। কিন্তু আমি বেনফিকাকে ভালোবাসি। আমাকে অনেকবার তারা চেয়েছে। বেতনের পরিমাণও ছিল অনেক। কিন্তু আমি চেয়েছি বেনফিকায় ফিরতে।’

আর্জেন্টিনার ক্লাব রোসারিও সেন্ট্রালে যাত্রা শুরু হলেও মূলত বেনফিকায় যোগ দিয়ে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে বর্ণাঢ্য যাত্রা শুরু হয়েছিল ডি মারিয়ার। সেখান থেকে রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার ইউনাইটেড-পিএসজির হয়ে নিজেকে প্রজন্মের অন্যতম সেরার কাতারে নিয়ে গেছেন এই আর্জেন্টাইন। গত বছর পিএসজি থেকে সিরি আ‍‍`র ক্লাব য়্যুভেন্তাসে ফ্রি ট্রান্সফারে যোগ দিয়েছিলেন ‘এল ফিডেও’ নামে খ্যাত ডি মারিয়া। কিন্তু এক মৌসুম পরেই ঠিকানা বদলান তিনি।

এক যুগ পর নিজের সাবেক ক্লাবে ফিরেন ৩৫ বছর বয়সী এই আর্জেন্টাইন। ২০০৭-২০১০ সাল পর্যন্ত প্রিমেরা লিগের এই জায়ান্ট ক্লাবে খেলেছিলেন তিনি। ইউরোপে এটাই ছিল তার প্রথম ক্লাব। ক্যারিয়ারের সায়াহ্নে নিজের শিকড়েই যেন ফিরলেন এই কিংবদন্তি।

গত ৫ জুলাই বেনফিকা এই আর্জেন্টাইন সুপারস্টারকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করে। বেনফিকার বিবৃতিতে বলা হয়, ‘ডি মারিয়া বেনফিকার সঙ্গে চুক্তি সই করেছেন এবং কোচ রজার সিমিটের বহরে তিনি নতুন সংযোজন।’ ক্লাবের পক্ষ থেকে জানানো না হলেও সংবাদমাধ্যমের দাবি, এক মৌসুমের জন্য এই তারকার সঙ্গে চুক্তি করেছে ক্লাবটি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ