• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

‍‍`অসভ্য‍‍` নেইমার-মেসির বিদায়ে পিএসজি সমর্থকদের উল্লাস

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০৩:১৯ এএম

‍‍`অসভ্য‍‍` নেইমার-মেসির বিদায়ে পিএসজি সমর্থকদের উল্লাস

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

২০১৭ সালে নেইমার বার্সেলণা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর শুরুর দিনগুলোতে ক্লাবটির সমর্থকদের কাছে বেশ ভালোবাসাই পেয়েছেন। লিওনেল মেসিকে নিয়েও একই কথা বলা যায়। ২০২১ সালে যখন বার্সেলোনা ছেড়ে লিগ ওয়ানের দলটিতে এই কিংবদন্তি যোগ দেন, খুশিই হয়েছিল প্যারিসিয়ানরা। কিন্তু সেরা দুই ফুটবলারের প্রতি ভালোবাসা উবে গিয়ে বিরক্তি জন্ম নিতেও সময় লাগেনি। চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে ব্যর্থ হওয়ায় মেসি-নেইমারের ওপর বেজায় বিরক্ত ছিল পিএসজি সমর্থকরা।

লিওনেল মেসি-নেইমাররা হয়ত পিএসজি ছেড়ে এখন হাফ ছেড়ে বেঁচেছেন। কাহাতক আর নিজ ক্লাবের সমর্থকদের দুয়ো শোনা যায়। চলতি মৌসুমের শুরুতেই দুজনই পিএসজি ছেড়েছেন। মেসি যোগ দিয়েছেন মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে। অন্যদিকে নেইমার পাড়ি জমিয়েছেন সৌদি লিগের দল আল হিলালে।

শেষ সময়টা প্যারিসে এই দুই দক্ষিণ আমেরিকান তারকার জীবন বিষিয়ে দিয়েছিল প্যারিসের ক্লাবটির সমর্থকরা। ঘরের মাঠে খেলতে নামলেই দুয়ো, প্যারিসের রাস্তায় বিক্ষোভ, তাদের বাড়ির সামনে ঝামেলা করা - কী করে নাই প্যারিসিয়ানরা!

তবে মেসি-নেইমারই শুধু না, হাফ ছেড়ে বেঁচেছে পিএসজি সমর্থকরাও। এই দুজনের বিদায়ের পর তাদের কর্মকাণ্ডেই বুঝিয়ে দিচ্ছেন কতটা ক্ষোভ জমেছিল তাদের মনে।

ঘরের মাঠে গতকাল শনিবার (২৬ আগস্ট) লাসের বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি। এই ম্যাচে শুরুর একাদশে ছিলেন চুক্তি নবায়ন না করা কিলিয়ান এমবাপ্পে। দলবদলে ইচ্ছুক এই তারকাকে পিএসজির কট্টর সমর্থকরা কীভাবে নেয় তা নিয়ে দুশ্চিন্তায় ছিল ক্লাব ম্যানেজমেন্ট। কিন্তু ফরাসি তারকাকে দুয়ো দেওয়া তো দূরের কথা, দুর্দান্ত পারফরম্যান্স দেখে তালিই দিয়েছে তারা। তবে ক্লাব ছেড়ে গিয়েও রক্ষা পাননি নেইমার। ক্লাব ছেড়ে যাওয়া তারকাকে কঠিন ভাষায় আক্রমণ করেছে তারা।

নেইমারের ক্লাব ছেড়ে যাওয়াটা তাদের কাছে এসেছে আনন্দের উপলক্ষ হয়ে। তাদের খুশি প্রকাশে মাঠে হাজির হয়েছিল বিশাল ব্যানার নিয়ে। পিএসজির সমর্থকদের একাংশের আনা সেই ব্যানারে লেখা ছিল- নেইমার: এক অসভ্যের হাত থেকে অবশেষে মুক্তি!‍‍`

শুধু নেইমারই নন, পিএসজি সমর্থকদের চোখে ‍‍`অসভ্য‍‍` ক্যারিয়ার জুড়ে বিতর্ক এড়িয়ে চলা শান্তশিষ্ট মেসিও। মায়ামিতে মেসি যখন নিউইয়র্ক রেডবুলসের বিপক্ষে মাঠে নেমেছেন তখন মায়ামির ঘরের মাঠ ডিএনভি পিএনকে স্টেডিয়ামের বাইরে ব্যানার নিয়ে হাজির হয়েছিলেন পিএসজি সমর্থকরা। সেখানেও লেখা ছিল - মেসি: এক অসভ্যের হাত থেকে অবশেষে মুক্তি।‍‍`

পার্ক দে প্রিন্সেসে বিশ্বরেকর্ড গড়ে আসা নেইমার ৬ মৌসুম কাটিয়েছেন। ক্লাবটিকে জিতিয়েছেন ৫টি লিগ ওয়ানসহ ১৩টি শিরোপা। মেসিও দুই মৌসুমে দুবারই লিগ শিরোপা জিতিয়েছেন। তারপরও সমর্থকদের চোখে তারা ভিলেনই। কারণ, যে স্বপ্ন পূরণের অঙ্গীকার নিয়ে তারা ক্লাবটিতে এসেছিল, তার ছিটেফোঁটাও পূরণ করতে পারেননি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ