• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবকে অলরাউন্ডারদের ‘ড্যাডি’ আখ্যা আকাশ চোপড়ার

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ০১:৩০ এএম

সাকিবকে অলরাউন্ডারদের ‘ড্যাডি’ আখ্যা আকাশ চোপড়ার

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

সাকিব আল হাসান ‘ড্যাডি অব অলরাউন্ডার’। নিজেদের অফিশিয়াল ইউটিউভ চ্যানেলে বিশ্বকাপের সেরা অলরাউন্ডার নিয়ে আলোচনায় এমন এক মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া। আসর শেষেই তার প্রমাণ মিলবে জানিয়েছেন তিনি।

এদিকে, এশিয়া কাপে অতিমাত্রায় ভ্রমণ দকল নিয়ে চিন্তায় পাকিস্তান ক্রিকেট দল। তবে, সমস্যা সমাধানে মানসিকভাবে শক্ত থাকার সর্বোচ্চ চেষ্টা করবেন বলে জানিয়েছেন পাকিস্তান অল রাউন্ডার শাদাব খান।

বর্তমান ক্রিকেট দুনিয়ার সবচেয়ে সেরা অলরাউন্ডার কে? উত্তরটা সবারই জানা, বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান। অলরাউন্ডার তো অনেকেই আছেন তবে, সাকিব একজনই। সাকিব যে সবার চেয়ে সেরা সেটা এবার র্নিদ্বিধায় স্বীকার করলেন ভারতের সাবেক ক্রিকেটাররা।

আইসিসি‍‍`র ওয়ানডে ও টি-টোয়েন্টি র‌্যাঙ্কিয়ে অলরাউন্ডারের নম্বর ওয়ান পজিশনটা দীর্ঘদিন ধরেই দখল করে রেখেছেন টাইগার অধিনায়ক। এছাড়াও টেস্টেও আছেন তিন নম্বর পজিশনে। সবমিলিয়ে আছেন দারুণ ছন্দে, তাই এবারের ভারত বিশ্বকাপে সাকিবকে সব অল রাউন্ডারের ‘বাবা’ মনে করছেন দেশটির সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া।

তিনি বলেন, ‘একজন অলরাউন্ডার দলের ব্যালেন্স ঠিক রাখে। আমার মতে সাকিব আল হাসান ‘ড্যাডি’ অব অলরাউন্ডার। যদি আপনাদের ২০১৯ বিশ্বকাপের কথা মনে থেকে থাকে,  সেবার সে বুঝিয়ে দিয়েছিল এই বিশ্বকাপের আসরটা তার। গত এক বছরে ৯ ওয়ানডেতে সাকিব ৩৩১ রান করেছেন এবং ১৬ উইকেট নিয়েছেন। তার বোলিং ইকোনমিও দারুণ ছিল। বর্তমান সময়েও সে ভালো করছে। তাই আমি বলব সাকিব একদিকে আর বাকি সবাই আরেক দিকে। আসর শেষ হলেই সেটা আপনারা দেখতে পারবেন।’

আকাশ চোপড়ার ব্যাক্তিগত ইউটিউব চ্যানেলে অলরাউন্ডার নিয়ে আলোচনায়। সাকিব ছাড়াও ছিলেন ভারতে হার্দিক পান্ডিয়া, মিচেল মার্শ, শাদাব খানের মতো অলরাউন্ডাররা।

এদিকে,এশিয়া কাপের ১৬তম আসর নিয়ে চলছে আলোচনা-সমলোচনা। ভারতের চাওয়াতেই প্রথমবারের মতো হাইব্রিড মডেলে আয়োজিত হচ্ছে মহাদেশীয় ইভেন্ট। তবে,বিশ্বকাপকে সামনে রেখে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এমন সিদ্ধান্ত মোটেও ভালোভাবে নিচ্ছে না সাবেক ও বর্তমান ক্রিকেটাররা।

৩০ আগস্ট পাকিস্তানের মুলতানে হবে এশিয়া কাপের উদ্বোধন। ভারত বাদে বাকি চার দলেরই খেলা রয়েছে পাকিস্তানে। অল্প বিরতিতে বার বার এমন ভ্রমণ দখল ক্রিকেটারদের ফেলতে পারে ইনজুরিতে। তবে, ভ্রমণের সবচেয়ে বেশি দখলটা পোহাতে হবে পাকিস্তানকে। তাই মানসিকভাবে প্রস্তুত থাকার চেষ্টা করছে ম্যান ইন গ্রিনরা।

শাদাব বলেন, ‘অনেক বেশি ভ্রমণ করতে হবে। দেখুন আমাদের সিরিজ মাত্র শেষ হলো। আবার নতুন মিশন আমাদের সামনে। এত ভ্রমণ করা কঠিন হবে। দেখা যাক বিষয়টা কীভাবে মানিয়ে নিতে পারি। পেসারদের জন্য ব্যাপারটা কঠিন হবে। তবে, আমাদের পানি শূন্যতায় ভোগা যাবে না। আশা করছি চোটের মতো ঘটনা ঘটবে না।’

৩০ আগস্ট মুলতানে খেলেই ২ সেপ্টেম্বর ক্যান্ডিতে ভারতে মুখোমুখি হবে পাকিস্তান।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ