• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বার্সেলোনা ছাড়ছেন মেসির উত্তরসূরি

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০২:৪১ এএম

বার্সেলোনা ছাড়ছেন মেসির উত্তরসূরি

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসি বার্সেলোনায় থাকাকালীনই তার উত্তরসূরি মনে করা হচ্ছিল আনসু ফাতিকে। চমকপ্রদ পারফরম্যান্স দিয়ে সবার নজর কাড়েন স্প্যানিশ এই তরুণ। আর্জেন্টাইন তারকা পিএসজিতে যোগ দিলে তার ১০ নম্বর জার্সিটি পান ফাতি। সেই ফাতিই নাকি এখন বার্সেলোনা ছাড়ার দ্বারপ্রান্তে।

ফাতির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন চলছে। ফ্যাব্রিজিও রোমানো বলছেন, টটেনহ্যাম তাকে ধারে পেতে কাতালান ক্লাবটির সঙ্গে যোগাযোগ করেছে। দুই পক্ষ সমঝোতায় পৌঁছালে চুক্তি হবে এক বছরের জন্য, ২০২৪ সাল নাগাদ ইংলিশ ক্লাবটিতে থাকতে পারেন এই স্ট্রাইকার।

বার্সা নাকি ফাতিকে ছাড়ার ব্যাপারে ইতিবাচক। তবে স্প্যানিশ ফুটবলারের বেতনের পুরোটাই টটেনহ্যাম দিক বলেই চাওয়া তাদের।

গত মৌসুমে ৫১ ম্যাচ খেলে মাত্র ১০ বার জালের দেখা পেয়েছিলেন ফাতি, অ্যাসিস্টসংখ্যা ছিল ৪টি। এ মৌসুমে তিন ম্যাচ খেললেও এখনও কোনো গোল-অ্যাসিস্ট পাননি তিনি।

যুব ক্যারিয়ারের অধিকাংশ সময়টাই ফাতি কাটিয়েছেন বার্সেলোনায়। ২০১৯ সালে সিনিয়র দলে প্রমোশন পান তিনি। সেই থেকে দলের আস্থার প্রতীকে পরিণত হয়েছেন ২০ বছর বয়সী এই ফুটবলার। যদিও ইনজুরির কারণে অনেকটা সময়ই মাঠের বাইরে কাটিয়েছেন।

বার্সেলোনা সিনিয়র দলের হয়ে এখন পর্যন্ত ১১২ ম্যাচ খেলেছেন ফাতি। যেখানে ২৯ গোলের পাশাপাশি তিনি অ্যাসিস্ট করেছেন ১০টি। বার্সায় লা লিগা, কোপা দেল রে ও সুপার কোপা এস্পানার শিরোপা জিতেছেন এ তারকা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ