• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রাতে মাঠে নামবে ম্যানসিটি-রিয়াল

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ০৬:১৬ পিএম

রাতে মাঠে নামবে ম্যানসিটি-রিয়াল

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে আলাদা ম্যাচে শনিবার (২ সেপ্টেম্বর) মাঠে নামছে ম্যানচেস্টার সিটি ও চেলসি। ইতিহাদ স্টেডিয়ামে ফুলহ্যামের বিপক্ষে খেলবে পেপ গার্দিওলা সিটি। আর স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির প্রতিপক্ষ নটিংহ্যাম ফরেস্ট। দুটো ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। এদিকে লা লিগায় রাত সোয়া ৮টায় সান্তিয়াগো বার্নাব্যুতে গেতাফের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ।

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমেও দারুণ শুরু পেয়েছে গেলবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। লিগের প্রথম তিন ম্যাচে জয় তুলে নিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে সিটিজেনরা। নিজেদের চতুর্থ ম্যাচে তাদের প্রতিপক্ষ ফুলহ্যাম।

ঘরের মাঠে ইপিএলে নিজেদের টানা চতুর্থ জয় তুলে নিতে বদ্ধপরিকর হল্যান্ড-গ্রিলিশরা। দারুণ ফর্মে আছেন ফোডেন ও হুলিয়ান আলভারেজ। তবে এই ম্যাচে সিটির জার্সিতে ম্যাথুস নুনেসের অভিষেক হবে কি না, তা নিয়ে রয়েছে শঙ্কা। ওলভস থেকে এই পর্তুগিজকে ৫৩ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছে পেপ গার্দিওলার দল।

অসুস্থতার কারণে এই ম্যাচেও সিটির ডাগআউটে থাকবেন না গার্দিওলা। তার বদলি হিসেবে ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আসেন দলটির সহকারী কোচ হুয়ান ম্যানুয়েল লিলো। সেখানে ম্যাচের বিভিন্ন বিষয়ে কথা বলেছেন স্প্যানিশ এই কোচ।

ফুলহ্যামের বিপক্ষে ম্যাচ নিয়ে লিলো বলেন, ‍‍`আমি এখনও জানি না ম্যাথুস খেলবে কি না। আপাতত ম্যাচ নিয়ে ভাবছি আমরা। পেপের মাঠে ফিরতে আরও কিছুদিন সময় লাগবে। পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে চাই। দলে নতুন কোনো ইনজুরি সমস্যা নেই।’

তবে প্রতিপক্ষের মাঠে জয় তুলে নিতে প্রস্তুত ফুলহ্যামও। ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে দলটি। আর সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে আছে ফুলহ্যাম।

প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে মাঠে নামবে চেলসি। গেল মৌসুমের স্মৃতি ভুলে হারের বৃত্ত থেকে বের হওয়ার চেষ্টা করছে লন্ডনের ক্লাবটি। লিগে তৃতীয় ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পাওয়া দলটা দ্বিতীয় জয় তুলে নিতে বদ্ধপরিকর। তবে ব্লুদের ছেড়ে কথা বলবে না নটিংহ্যাম ফরেস্ট।

এদিকে লা লিগায় একই দিনে মাঠে নামবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমটা দুর্দান্ত শুরু করেছে লস ব্লাঙ্কোস। লিগে টানা চতুর্থ জয়ের খোঁজে গেতাফের বিপক্ষে মাঠে নামবে তারা।

চলতি মৌসুমের শুরু থেকে ইনজুরির মিছিল রিয়াল শিবিরে। কোর্তোয়া, আর্দা গুলার ও মিলিতাও‍‍`র সঙ্গে এবার সেই মিছিলে যোগ দিয়েছেন ভিনিসিউস জুনিয়র। তবে রিয়ালের হয়ে দারুণ ছন্দে আছেন জুড বেলিংহাম। এই ম্যাচে শুরুর একাদশে দেখা যেতে পারে ব্রাহিম দিয়াজকে। তবে ইনজুরি ভোগালেও আপাতত ম্যাচ নিয়েই ভাবছেন রিয়াল বস।

এই ম্যাচের প্রসঙ্গে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেন, ‘আমাদের স্কোয়াড খুব শক্তিশালী। ভিনিসিউস চোটে পড়লেও আমাদের হাতে তার বিকল্প ফুটবলার আছে। যে দলটা আছে তাতে বিভিন্ন ধরনের খেলোয়াড় রয়েছে, যা আমাকে দল গঠনে অনেক সাহায্য করে। সামনের ম্যাচে আমাদের খেলার ধরনে কোনো পরিবর্তন হবে না। পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামব।’    

চলতি মৌসুমে বার্সেলোনাকে রুখে দিয়েছিল গেতাফে। রিয়ালের বিপক্ষে সে ধারা অব্যাহত রাখতে চায় ক্লাবটি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ