• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মারা গেলেন স্ট্রিক, সামাজিক মাধ্যমে জানালেন স্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৭:১৬ পিএম

মারা গেলেন স্ট্রিক, সামাজিক মাধ্যমে জানালেন স্ত্রী

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আবারও মৃত্যুর খবর বেরিয়েছে জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার হিথ স্ট্রিকের। এবার স্ট্রিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ‘Nadine Streak’ নামের একটি ফেসবুক আইডি থেকে পোস্ট দেয়া হয়েছে। নাদিন হিথ স্ট্রিকের স্ত্রী। এর আগে গত ২৩ আগস্ট স্ট্রিকের মৃত্যুর খবর দিয়েছিলেন তার বোলিং পার্টনার হেনরি ওলোঙ্গা। পরে খবরটি মিথ্যা প্রমাণিত হয়।

রোববার (৩ সেপ্টেম্বর) সকালে স্ট্রিকের স্ত্রীর নামে ওই ফেসবুক প্রোফাইল থেকে মৃত্যুর খবরটি আসার পরে অনেকেই সেটি শেয়ার করেছেন। হেনরি ওলোঙ্গা সামাজিক মাধ্যমে লিখেছেন, শান্তিতে ঘুমান স্ট্রিক। এছাড়া ক্রিকেটাঙ্গনের জনপ্রিয় নাম মুফাদ্দাল ভোহরা এক টুইটে নাদিন স্ট্রিকের পোস্ট শেয়ার করে সমবেদনা জানিয়েছেন।

স্ট্রিকের স্ত্রী নাদিন স্ট্রিক সামাজিক মাধ্যমে এক পোস্টে লিখেছেন, ‘২০২৩ সালের ৩ সেপ্টেম্বর, রোববার সকালের প্রথম প্রহরে, আমার জীবনের সর্বশ্রেষ্ঠ ভালোবাসা এবং আমার সুন্দর সন্তানদের পিতাকে তার বাড়ি থেকে অ্যাঞ্জেলরা নিয়ে গেছে। এখানে তিনি পরিবার এবং নিকটতম প্রিয়জনের সঙ্গে তার শেষ দিনগুলি কাটাতে চেয়েছিলেন। তিনি প্রেম এবং শান্তিতে আচ্ছাদিত ছিলেন। আমাদের আত্মা সবসময় স্ট্রিকের সঙ্গে থাকবে।’

No description available.
চলতি বছরের মে মাসেই জানা গিয়েছিল লিভার ও কোলন ক্যান্সারের শেষ পর্যায়ে আছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক। এক সময় বাংলাদেশ ক্রিকেট দলের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করা এই সাবেক ক্রিকেটারের যে আর খুব বেশিদিন আয়ু নেই সেটাও জানিয়েছিলেন ডাক্তাররা।

এর আগে ওলোঙ্গা যখন স্ট্রিকের মৃত্যুর খবর দিয়েছিলেন তখন গণমাধ্যমে স্ট্রিক বলেছিলেন, ‍‍`এ ধরনের গুজব ছড়ানোর ক্ষেত্রে লোকের আরেকটু সতর্ক হওয়া উচিত। আমি এখন আরও ভালো আছি এবং ক্যান্সার থেকে সেরে উঠছি। আমি এখন নিজের বাড়িতেই আছি। অবশ্যই চিকিৎসার কারণে ধকল আছে। এছাড়া ভালো আছি।‍‍`

তবে এবার সত্যিই স্ট্রিক মারা গেছেন বলে বিভিন্ন মাধ্যমে খবর বেরিয়েছে। হিন্দুস্থান টাইমস, এনডিটিভিসহ অনেকেই নাদিন স্ট্রিকের পোস্টের বরাত দিয়ে এই খবর জানাচ্ছে। টেস্ট ক্রিকেটে জিম্বাবুয়ের হয়ে প্রথম এবং একমাত্র পেসার স্ট্রিক, যিনি ১০০ উইকেট পেয়েছেন। ২০১৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত এই পেসার বাংলাদেশ দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন।

১৯৯৩ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় স্ট্রিকের। জিম্বাবুয়ের জার্সিতে ১৮৯টি ওয়ানডে ও ৬৫টি টেস্ট খেলেছেন তিনি। টেস্টে ১৯৯০ রান ও ২১৬টি উইকেট রয়েছে এই অলরাউন্ডারের। একদিনের ক্রিকেটে ২৯৪৩ রান ও ২৩৯টি উইকেট নিয়েছেন তিনি। দেশকে ২১টি টেস্ট ও ৬৮টি ওয়ানডে ম্যাচে নেতৃত্বও দিয়েছেন স্ট্রিক। ২০০৫ সালে জিম্বাবুয়ের জার্সিতে শেষ ম্যাচ খেলেন তিনি। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ