• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের বিপক্ষে খেলবেন লিটন?

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৭:২০ পিএম

পাকিস্তানের বিপক্ষে খেলবেন লিটন?

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

অবশেষে দলের সঙ্গে যোগ দিলেন ওপেনার ও উইকেটরক্ষক লিটন দাস। তবে তার আগে লিটনের বদলি হিসেবে আরও একজনকে দলের সঙ্গে যুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে লিটন পাকিস্তান গেলেও তৈরি হয়েছে বিভিন্ন জটিলতা।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় পাকিস্তানের লাহোরে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে সাকিব আল হাসানের দল। সেটি হবে সুপার ফোরের প্রথম ম্যাচ। এরপরে ভারতের বিপক্ষে ১৫ সেপ্টেম্বর মাঠে নামবে বাংলাদেশ। মাঝে ৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কা/আফগানিস্তানের বিপক্ষে আরও একটি ম্যাচ রয়েছে।

এই ম্যাচগুলোতে চোটের কথা বিবেচনায় রেখে লিটনকে দলে ভেড়ানো হয়েছে। এ বিষয়ে বিসিবির বিবৃতিতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘দলে কিছু চোটের সমস্যা রয়েছে। সেজন্য বাড়তি কিছু খেলোয়াড় দরকার হতে পারে। আমরা বিসিবির মেডিকেল বিভাগের ছাড়পত্র পেয়ে লিটনকে পাকিস্তান পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। তার স্বাস্থ্য ঠিক আছে।’

এ দিকে দলের সঙ্গে যোগ দিলেও লিটন পাকিস্তান কিংবা পরবর্তী ম্যাচগুলো খেলতে পারবেন কিনা, সেটি নিয়ে সংশয় রয়েছে। কারণ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নিয়ম অনুযায়ী, টুর্নামেন্ট শুরুর পর নির্দিষ্ট কোনো কারণ ছাড়া কিংবা চোটের ঘটনা ছাড়া স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে না কোনো দল। সেক্ষেত্রে লিটনকে খেলানো নিয়ে জটিলতা থাকতে পারে।

তবে অনেকেই মনে করছেন, লিটনকে খেলানো নিয়ে হয়তো এসিসি আপত্তি করবে না। এর আগে বিভিন্ন বিষয়েও সংস্থাটির নমনীয়তা দেখা গেছে। নির্দিষ্ট সময়ের মধ্যে এশিয়া কাপের দল ঘোষণা না করেও শ্রীলঙ্কার সমস্যা হতে দেখা যায়নি। ফলে বাংলাদেশের কথাও বিবেচনায় রেখে হয়তো এসিসি লিটনকে খেলার অনুমতি দেবে, এমনটাই ধারণা করা হচ্ছে। গত ৩০ আগস্ট বিসিবি জানিয়েছিল, এশিয়া কাপে লিটন দাসের খেলা হচ্ছে না। তার বদলে দলে নেয়া হয় এনামুল হক বিজয়কে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ