• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারত-পাকিস্তানের এক টিকিটের দাম ৭৫ লাখ টাকা!

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৭:৫৯ পিএম

ভারত-পাকিস্তানের এক টিকিটের দাম ৭৫ লাখ টাকা!

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ভারত পাকিস্তান ম্যাচ যেন দুইভাগ করে দেয় পুরো ক্রিকেট বিশ্বকে। এই দুই দলের মহারণ দেখতে মুখিয়ে থাকেন সাধারণ দর্শকেরা। তবে সচারচর দেখা মিলে না ভারত-পাকিস্তান দ্বৈরথ। রাজনৈতিক বৈরী সম্পর্কের কারণে প্রায় ১০ বছরের বেশি সময় ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না দুদল। সবশেষ ২০১২ সালে ভারত সফর করেছিল পাকিস্তান।

আগামী ২৩ অক্টোবর ওয়ানডে বিশ্বকাপে ভারতের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তান ম্যাচ। ম্যাচটির টিকিট নিয়ে শুরু হয়েছে কালোবাজারিদের দ্বৈরথ। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমসের এক খবরে বলা হয়েছে, হাইভোল্টেজ এই ম্যাচের এক একটি টিকিট ৭৫ লাখ টাকার ওপরে (৫৭ লাখ রুপি) দাম হাকাচ্ছেন কালোবাজারিরা। ভারতের বিভিন্ন অনলাইন কেনাকাটার মাধ্যমে টিকিট বিক্রির বিজ্ঞাপনও দিচ্ছে তারা। এছাড়াও ভারতের বিভিন্ন ম্যাচের টিকিট বিক্রি হচ্ছে উচ্চমূল্যে। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সাধারণ দর্শকরা।

একমাত্র আন্তর্জাতিক ইভেন্টেই দেখা মেলে বিশ্ব ক্রিকেটের দুই হেভিওয়েটের। তাই এই ম্যাচ ঘিরে সমর্থকদের মাঝে উত্তেজনার পারদ থাকে তুঙ্গে। ক্রিকেট ছাপিয়ে ম্যাচটি পরিণত হয় আত্মমর্যাদার লড়াইয়ে। আর দর্শকের সঙ্গে এই ম্যাচের ওপরে বিশেষ নজর থাকে স্পন্সর ও আয়োজকদেরও।

এশিয়া কাপের পরে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে আবারও দেখা হবে ভারত-পাকিস্তানের। সমর্থকদের মাঝে এই ম্যাচের টিকিটের চাহিদা বেশ তুঙ্গে। যার প্রমাণ পাওয়া যায়ি গত ২৯ আগস্ট। প্রথম দফায় ম্যাচটির টিকিট ছাড়ার ১ ঘন্টার মধ্যে বিক্রি হয়ে যায় সব। দ্বিতীয় দফায়ও ঘটে একই ঘটানা। ৩ সেপ্টেম্বর টিকিট ছাড়ার ১ ঘন্টার মধ্যে সব বিক্রি হয়ে যায়। টিকিট নিয়ে সমর্থকদের এমন উন্মাদনার সুযোগ নিচ্ছে ভারতের কিছু টিকিট কালোবাজারি।

শুধু ভারত-পাকিস্তান ম্যাচ নয়, স্বাগতিক ভারতের প্রত্যেকটি ম্যাচের টিকিট উচ্চমূল্যে বিক্রি করছে টিকিট কালোবাজারিরা। যা নিয়ে সামজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় তুলেছে ভারতের সাধারণ দর্শকেরা। অনেকে টিকিট কালোবাজারির বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। সেইসঙ্গে ম্যাচ টিকিট কীভাবে কালোবাজারিদের হাতে গেল, তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন ক্রিকেট ভক্তরা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন 

 

জেকেএস/

আর্কাইভ