• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কেবল ভারত-পাকিস্তান ম্যাচেই কেন রিজার্ভ ডে, প্রশ্ন হাথুরুর

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ০১:৫৪ এএম

কেবল ভারত-পাকিস্তান ম্যাচেই কেন রিজার্ভ ডে, প্রশ্ন হাথুরুর

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

প্রায় সব ম্যাচেই বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভারত-পাকিস্তান ম্যাচেই শুধু রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। ক্রিকেটপাড়ায় বিষয়টা নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে ইতোমধ্যেই। এবার গণমাধ্যমের সামনে বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

এশিয়া কাপের পাকিস্তান পর্ব শেষ। টুর্নামেন্টের বাকি সবগুলো ম্যাচই হবে শ্রীলঙ্কায়। তবে সেখানে বৃষ্টি বাগড়া দেয়ার সম্ভাবনা প্রবল। বৃষ্টির কারণে দেশটিতে অনুষ্ঠিত আগের তিন ম্যাচেও বেশ ঝামেলা পোহাতে হয়েছে। ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ তো বাতিল-ই করতে হয়েছে।    

আবহাওয়ার পুর্বাভাস বলছে, কলম্বোয় অনুষ্ঠিতব্য সুপার ফোরের প্রায় সবগুলো ম্যাচই বৃষ্টির মুখে পড়তে পারে। বৃষ্টির কারণে ম্যাচ একেবারে ভেস্তে যাওয়ার সম্ভাবনাও রয়েছে। তবে এতকিছু সত্ত্বেও ভেন্যু পরিবর্তন করেনি এসিসি।

পাকিস্তান এবং শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দেওয়া বিকল্প পরিকল্পনার কথা বিবেচনা না করে শুধু পিসিবির সঙ্গে আলোচনা সাপেক্ষে ১০ সেপ্টেম্বরের ভারত-পাকিস্তানের ম্যাচটির জন্য রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছে এসিসি।

এই ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে ক্রিকেট সমর্থকদের মধ্যে। ভারত-পাকিস্তানের ম্যাচে রিজার্ভ ডে রাখা হলেও অন্য ম্যাচগুলোতে কেন রাখা হলো না সেই প্রশ্নও তুলছেন অনেকেই। এবার হাথুরুসিংহের মুখেও একই কথা।

দুটি ভিন্ন দলের জন্য বিশেষ নিয়ম দেখে বিস্ময় প্রকাশ করেছেন হাথুরুসিংহে। এই ধরনের বিষয়কে ‍‍`আদর্শ নয়‍‍` বলেও অভিহিত করেছেন বাংলাদেশ দলের এই কোচ। তবে টুর্নামেন্ট চলাকালে কর্তৃপক্ষের কোনো নিয়ম নিয়ে খুব বেশি আলোচনা করতে চাননি লঙ্কান কোচ। শুক্রবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজার্ভ ডে প্রসঙ্গে হাথুরু বলেন, ‍‍`এটা (শুধু ভারত-পাকিস্তানের জন্য রিজার্ভ ডে রাখা) কখনো আদর্শ হতে পারে না। রিজার্ভ ডে পেলে আমাদেরও ভালো লাগতো। কোনো বিশেষ দলের জন্য আলাদা নিয়ম আমি কোনো টুর্নামেন্টে দেখিনি এর আগে। তবে এসিসি যেহেতু সিদ্ধান্ত নিয়ে ফেলেছে তাই মন্তব্য করতে চাই না।’

টুর্নামেন্টের মাঝপথে ইনজুরি নিয়ে দেশে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। এবার পারিবারিক কারণে দেশে ফিরতে যাচ্ছেন মুশফিক। অভিজ্ঞ ক্রিকেটারের এই সিদ্ধান্ত নিয়ে হাথুরু বলেন, ‍‍`মুশির ব্যক্তিগত ব্যাপার। আমার মন্তব্য করার অধিকার নেই। ও-ই জানাবে।‍‍`

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ