• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ভেরত্তিকে শুভকামনা জানিয়েছেন মেসি-এমবাপ্পে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৭:৫৩ পিএম

ভেরত্তিকে শুভকামনা জানিয়েছেন মেসি-এমবাপ্পে

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

দীর্ঘ ১১ মৌসুম ফরাসি ক্লাব পিএসজিতে কাটানোর পর কাতারের ক্লাব আল আরাবিতে যোগ দিয়েছেন ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তি। বেশকিছু দিন ধরেই ভেরাত্তির ক্লাব ছাড়ার গুঞ্জন উঠেছিল। শেষ পর্যন্ত কাতারি ক্লাবে যোগ দিয়েছেন ৩০ বছর বয়সী এই ফুটবলার। কাতারি ক্লাবে যোগ দেয়ার পর তাকে শুভকামনা জানিয়েছনে লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পে।

গত মৌসুমে মেসিরা যখন চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয়, তখন মেসি-নেইমারদের কারণে মাঠে সমর্থকদের দুয়ো শুনতে হয়েছিল ভেরাত্তিকে। এমনকি ভেরাত্তির বাড়ির সামনে গিয়েও বিক্ষোভ করেছিলেন পিএসজির সমর্থকেরা। তারপর থেকেই ক্লাবটির প্রতি ভালোবাসা কমে যায় তার। অবশেষে পিএসজির সঙ্গে ১১ বছরের সম্পর্ক ছিন্ন করে আল আরাবিতে যোগ দিয়েছেন ইতালির পরবর্তী পিরলো খ্যাত এই মিডফিল্ডার।

পিএসজিতে ভেরাত্তির সঙ্গে মেসির সম্পর্ক মাত্র দুই বছরের। তাতেই এই দুই তারকা ফুটবলার ভালো বন্ধু বনে গেছেন। যার কারণে পিএসজি ছাড়ায় ভেরাত্তিকে শুভকামনাও জানিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। ইনস্টাগ্রামে মেসি ভেরাত্তির সঙ্গে একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘নতুন যাত্রায় তোমার সৌভাগ্য কামনা করছি। আমি যে সব সময় তোমার শুভকামনা করি, সেটা তুমি এরই মধ্যে জানো।’

শুধু যে মেসি-ই ভেরাত্তিকে শুভকামৃনা জানিয়েছেন তেমনটা নয়, পিএসজির ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেও ভেরাত্তিকে শুভকামনা জানিয়েছেন। ইনস্টাগ্রাম স্টোরিতে ফরাসি তারকা লিখেছেন, ‘একদমই ব্যতিক্রমধর্মী খেলোয়াড় ও মানুষ। এতগুলো বছর তোমার সঙ্গে খেলতে পারাটা ছিল ভীষণ আনন্দের। তুমি এখানে যা দিয়ে গেছ, তা কেউ কখনো ভুলবে না। আমার দেখা অন্যতম সেরা খেলোয়াড়। ধন্যবাদ বন্ধু, তোমাকে অনেক মিস করব।’

পিএসজিতে ১১ বছরের ক্যারিয়ারে ৯ বার লিগ জয়ের পাশাপাশি একবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছেন ভেরাত্তি। ক্লাবটির হয়ে ১১ বছরে ২৭৬ ম্যাচ খেলে ৭টি গোল করেছেন এই ইতালিয়ান মিডফিল্ডার। চলতি মৌসুমে নতুন কোচ এনরিকে ভেরাত্তিকে বিবেচনায় নেননি। যার কারণে তাকে বিক্রি করতে হয় ফরাসি ক্লাবটিকে। ইউরোপের কোন ক্লাব ভেরাত্তিকে কেনার জন্য প্রস্তাব না দেয়ায়, শেষ পর্যন্ত ৪ কোটি ৫০ লাখ ইউরোতে কাতারি ক্লাবটিতে বিক্রি করে দেয় ভেরাত্তিকে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ