• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ভারতের বিপক্ষে কেমন হবে টাইগারদের একাদশ?

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৫:৪১ পিএম

ভারতের বিপক্ষে কেমন হবে টাইগারদের একাদশ?

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

এশিয়া কাপে ভারতের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) মাঠে নামছে বাংলাদেশ। এশিয়া কাপ থেকে সুপার ফোরে সবার আগেই বিদায় নিয়েছে বাংলাদেশ। আর সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। ফলে নিয়ম রক্ষার ম্যাচে দুই দলই বেশকিছু পরিবর্তন নিয়ে মাঠে নামবে আজ তা বলাই যায়।

এশিয়া কাপের আগে থেকেই বাংলাদেশ দল নিয়ে নানা আলোচনা হয়েছে। তবে ভারতের বিপক্ষে এবার আর তেমন আলোচনা করার মতো কোনো বিষয় নেই। বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে এই ম্যাচটিকে প্রস্তুতি ম্যাচ হিসেবেই দেখতে পারে টাইগাররা।

এদিকে দুইদিন আগেই মুশফিক জানিয়ে দিয়েছেন, ভারতের বিপক্ষে খেলবেন না তিনি। ফলে মুশফিকের জায়গায় দলে দেখা যেতে পারে এনামুল হক বিজয়কে। ওপেনিংয়ে বিজয়ের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে নাঈম শেখকেই। সেক্ষেত্রে তিনে খেলবেন লিটন দাস আর চার ও পাঁচে থাকবেন যথাক্রমে সাকিব আল হাসান এবং তাওহীদ হৃদয়। ছয়ে দেখা যেতে পারে আফিফ হোসেনকে। এছাড়া সাতে থাকতে পারেন শামীম পাটোয়ারী। আট নম্বরে মেহেদী হাসান মিরাজ।

আর শেষ ম্যাচে নাসুম খেললেও, ভারতের বিপক্ষে দলে ফিরতে পারেন মুস্তাফিজ। ফলে শেষ তিন পেসার হিসেবে থাকতে পারেন মুস্তাফিজ, তাসকিন এবং শরীফুল কিংবা হাসান মাহমুদ। দ্য ফিজ দলে ফিরলে হয়তো শরীফুলকে দলের বাইরে রাখতে পারে বাংলাদেশ। কারণ, দুইজনই বাঁহাতি পেসার। যদিও সম্ভাব্য একাদশ কেমন হতে পারে তা নিয়ে গতকাল টাইগার অধিনায়ক কিছুই জানাননি। পিচ এবং কন্ডিশনের উপর নির্ভর করেই একাদশ সাজাবে বাংলাদেশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
এনামুল হক বিজয়, নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, আফিফ হোসেন, শামীম পাটোয়ারী, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম/হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ