• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

কোহলিকে দলে না রাখায় ভক্তদের ক্ষোভ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৮:১৪ পিএম

কোহলিকে দলে না রাখায় ভক্তদের ক্ষোভ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

রেকর্ড তৈরি হয় রেকর্ড ভাঙার জন্য, এমনটি সকলেই হয়তো বিশ্বাস করেন। বিশ্বাস করেন ক্রিকেটাররাও। ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারের গড়া তেমনই একটি রেকর্ড ভাঙতে চলেছেন বিরাট কোহলি। ভক্তরাও মুখিয়ে রয়েছেন কোহলির নতুন রেকর্ড দেখার অপেক্ষায়।

আগামী ২২, ২৪ ও ২৭ সেপ্টেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। যেখানে প্রথম দুটি ম্যাচে দেখা যাবে না বিরাট কোহলিকে। বিশ্বকাপের আগে ব্যস্ত সূচির বলয় থেকে তারকা এই ক্রিকেটারকে চাপমুক্ত রাখতে বিশ্রাম দেয়া হয়েছে বলে জানা গেছে। ম্যাচ দুটিতে কোহলি ছাড়াও নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকেও বিশ্রাম দেয়া হয়েছে। তবে তারা দুজনেই অজিদের বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলবেন।

এবারের এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে অসাধারণ এক সেঞ্চুরির দেখা পেয়েছেন বিরাট কোহলি। এটি তার ৪৭তম ওয়ানডে সেঞ্চুরি। সব মিলিয়ে কোহলি এখন আন্তর্জাতিক ক্রিকেটে ৭৭টি সেঞ্চুরির মালিক। শচীন টেন্ডুলকারের করা ১০০ সেঞ্চুরির রেকর্ড ছুঁতে আর মাত্র ২৩টি সেঞ্চুরি দরকার কোহলির। ভক্তদের বিশ্বাস, নিয়মিত মাঠের খেলায় অংশ নিলে এই রেকযর্ড ছুঁতে কোহলির বেশিদিন লাগবে না।

এ দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচে কোহলিকে না রাখায় ভক্তরা ক্ষোভ জানিয়ে বলেছেন, রাহুল দ্রাবিড় আর মুম্বাইয়ের লোকজন শচীনের রেকর্ড বাঁচানোর জন্য উঠেপড়ে লেগেছে। এজন্যই কোহলিকে দলে রাখা হয়নি। বিষয়টি নিয়ে অনেকে বলেছেন, কোহলিকে নিয়ে নোংরা রাজনীতি হচ্ছে। আবার অনেকেই মনে করেন, এসব কিছু নয়। বিশ্বকাপে কোহলিকে খুব প্রয়োজন। তাকে চাপমুক্ত রাখতেই বিশ্রাম দেয়া হয়েছে।

প্রথম দুই ওয়ানডের জন্য ভারত দল:
লোকেশ রাহুল (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, ইশান কিষাণ, শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও প্রসিদ্ধ কৃষ্ণ।

তৃতীয় ওয়ানডের জন্য ভারত দল:
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ইশান কিষাণ, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কূলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরা, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া দল:
প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, মারনাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, শন অ্যাবট, অ্যালেক্স ক্যারি, অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, জশ ইংলিস, স্পেনসার জনসন, তানভীর সাঙ্ঘা ও ম্যাট শর্ট। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ