• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজ

বিশ্বকাপের আগে সবার জন্য সমান সুযোগ থাকছে: লিটন

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৭:৫৮ পিএম

বিশ্বকাপের আগে সবার জন্য সমান সুযোগ থাকছে: লিটন

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের পর্দা ওঠার আর মাত্র ২ সপ্তাহ বাকি। তার আগে দেশের মাটিতে শেষবারের মতো সিরিজ খেলতে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের এই সিরিজে লিটন দাসের নেতৃত্বে মাঠে নামবে টাইগাররা। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানসহ বেশ কয়েকজনকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। অন্যদিকে ইনজুরি কাটিয়ে এই সিরিজ দিয়েই প্রত্যাবর্তন হচ্ছে তামিম ইকবালের। ফিরেছেন আলোচিত মাহমুদউল্লাহ রিয়াদও।

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে বেশ কয়েকটি প্রশ্নের জবাব খুঁজতে মাঠে নামবে টাইগাররা। সাকিব-মুশফিক ও নিয়মিত পেসারদের অবর্তমানে এই সিরিজে বেশ কয়েকটি পজিশনে শেষবারের মতো পরীক্ষানিরীক্ষার সুযোগ পাচ্ছে টাইগারদের টিম ম্যানেজমেন্ট।

নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজে দলের বাইরে থাকা খেলোয়াড়দের বাজিয়ে দেখতে চায় টাইগাররা। দলের বাইরে থাকা খেলোয়াড়দের জন্য বিশ্বকাপে জায়গা করে নেওয়ার সুযোগ হিসেবেও এই সিরিজকে দেখছেন ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস।

মিরপুরে বুধবার সংবাদ সম্মেলনে লিটন বলেন, ‍‍`এই টিমে (নিউজিল্যান্ড সিরিজের) যে কয়জন আছে তাদের মধ্যে একমাত্র হৃদয়ই কন্টিনিউয়াসলি খেলে যাচ্ছে। আমিও খুব একটা বেশি খেলিনি মাঝখানে অসুস্থ ছিলাম। যে সব খেলোয়াড় এখানে খেলবে তারা অনেকদিন থেকেই ইন্টারন্যাশনাল ক্রিকেটের বাইরে...নাসুম ও শেখ মেহেদী খেলেছে কিছুটা, বাট স্টিল একটা একটা সুযোগ। যেহেতু সামনে ওয়ার্ল্ডকাপ, এটা সবাইকে দেখার একটা সুযোগ। সবার জন্য ইক্যুয়ালি সুযোগ থাকছে।‍‍`

এ সময় আলোচনায় উঠে আসে নিউজিল্যান্ড সিরিজের উইকেট প্রসঙ্গও। তবে উইকেট নিয়ে ভাবছেন না টাইগার দলপতি লিটন। তিনি বলেন, ‍‍`জানি না ভাইয়া, উইকেট সম্পর্কে এখনও কোনো আইডিয়া নেই। যা হবে, দুই টিমের জন্যই সেম হবে।‍‍`

আগামীকাল মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। সিরিজের বাকি দুই ম্যাচ একই মাঠে ২৩ ও ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ২৭ সেপ্টেম্বর বিশ্বকাপের জন্য ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ