• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ পরিত্যক্ত

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০২:৪৮ এএম

বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ পরিত্যক্ত

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বৃষ্টির কারণে বাতিল করা হয়েছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচটি। ম্যাচ চলাকালে দ্বিতীয় দফা বৃষ্টির আগে ৩৩.৪ ওভারে ১৩৬ রান করেছিল সফরকারী দল।

প্রথম দফা বৃষ্টির আগে ৪.৩ ওভারে ৯ রান তুলেছিল নিউজিল্যান্ড। ৩ রান নিয়ে উইল ইয়ং ও ৫ রান নিয়ে ফিন অ্যালেন ক্রিজে ছিলেন। বৃষ্টি থামার পর আবার ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে ৫ রান যোগ করার পর বিদায় নেন ফিন অ্যালেন। মুস্তাফিজুর রহমানের আউটসুইঙ্গারে অ্যালেন ক্যাচ দেন নুরুল হাসান সোহানের হাতে। ২০ বলে কিউই ব্যাটার করেন ৯ রান।

এরপর নাসুম আহমেদ ও ফিজের বলে একের পর এক ডট দিতে থাকে নিউজিল্যান্ড। ডট দেয়ার পাশাপাশি আরও একটি উইকেটও তুলে নেন ফিজ। আগের মতো বোয়েসকেও সোহানের ক্যাচে পরিণত করেন তিনি। ৩ বল খেলে বোয়েস করেন ১ রান।

২ উইকেট হারানোর পর বড় জুটি গড়েন উইল ইয়ং ও নিকোলস মিলে। তারা শত রানের জুটি গড়ার দ্বারপ্রান্তে ছিলেন। এমন সময় সেই ফিজেই আটকে যান নিকোলস। ৯৫ রানের জুটির পর ৫৭ বলে ব্যক্তিগত ৪৪ রানে কাটার মাস্টারের বলে এলবিডব্লিও হন তিনি।

নিকোলস আউট হওয়ার কিছুক্ষণ পর নাসুমের শিকারে পরিণত হন হাফসেঞ্চুরি পূর্ণ করা ইয়ং। বল মিস করা ইয়ংকে স্টাম্পিং করেন সোহান। ৯১ বলে ৪ চার ও এক ছয়ে ৫৮ রান করেন কিউই তারকা। নাসুম নেন রাচিন রবিন্দ্রর উইকেটও।

৫ উইকেটে ১৩৬ রান করার পর বৃষ্টি নামে মিরপুরে। ফলে ক্রিজ কভার দিয়ে ঢেকে দেন মিরপুরের মাঠকর্মীরা। বৃষ্টি নামার আগ পর্যন্ত টম ব্লান্ডেল ও কোল ম্যাককঞ্চি দুজনেই ৮ রান করে অপরাজিত ছিলেন।

এরপর অপেক্ষা বাড়তে থাকে মাঠে নামার। কিন্তু থেমে থেমে বৃষ্টি হওয়ায় ফের মাঠে নামার সুযোগই পায়নি দুদল। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ