• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পঞ্চম ম্যাচে এসে প্রথম গোলের দেখা পেলেন নেইমার

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৫:৫১ পিএম

পঞ্চম ম্যাচে এসে প্রথম গোলের দেখা পেলেন নেইমার

ক্রীড়া ডেস্ক

সৌদি আরবের ক্লাব আল-হিলালের একে একে খেলে ফেললেন চারটি ম্যাচ। মনে হচ্ছে গোল করতেই যেন ভুলে গেছে ব্রাজিলিয়ান তারকা নেইমার। অবশেষে পঞ্চম ম্যাচে এসে দেখা পেলেন প্রথম গোলের। সঙ্গে আলেক্সসান্দার মিতরোভিচ ও সালেহ আল সেহেরির গোলে এএফসি চ্যাম্পিয়নস লিগে ইরানের ক্লাব নাসাজি মাজান্দারানের সঙ্গে ৩-০ গোলের জয় পায় আল-হিলাল। এএফসি চ্যাম্পিয়নস লিগে এই মৌসুমে এটি নেইমারদের প্রথম জয়।

প্রতিপক্ষের মাঠে আল-হিলাল দুই অর্ধেই আধিপত্য দেখিয়ে খেলেছে। আগের ম্যাচ ড্র করায় এই ম্যাচ হয়ে দাঁড়িয়েছিল ভীষণ গুরুত্বপূর্ণ। তাদের সামনে জয়ের বিকল্প ছিল না। নাসাজি মাজান্দারানের বিপক্ষে ম্যাচের ১৮ মিনিটেই গোলের খাতা খোলেন ফুলহামের সাবেক স্ট্রাইকার মিতরোভিচ। নেইমার গোল পান ম্যাচের ৫৮ মিনিটে। ডি বক্স লাইনের সামনে থেকে বাঁ পায়ের বাঁকানো শটে গোল করেন ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা। গোলের পর নেইমারের উদ্‌যাপনই বলে দিচ্ছিল, কতটা গুরুত্বপূর্ণ ছিল এই গোল। আল হিলাল সর্বশেষ গোলটি পায় যোগ করা সময়ে। বদলি হিসেবে নেমে চারবারের চ্যাম্পিয়নদের ব্যবধান বাড়ান সালেহ আল সেহেরি।

গতকাল বেশির ভাগ সময়েই দুই দলের খেলতে হয়েছে ১০ জন নিয়ে। কারণ, প্রথমার্ধের ৩৮ মিনিটে তর্কে জড়িয়ে দুই দলের একজন করে ফুটবলার লাল কার্ড দেখেন। ফলে উভয় দলই পরিণত হয় দশ জনে। ইরানি ক্লাবটির আমির মোহাম্মদ হাউসম্যান্ড এবং নেইমারের সতীর্থ সালমান আল-ফারাজকে মাঠ ছাড়তে হয়।

সৌদি আরবের ক্লাব আল-হিলালের সঙ্গে চুক্তিটা আগেই সেরে রেখেছিলেন। তবে চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় মধ্যপ্রাচ্যের ক্লাবটির জার্সি গায়ে তোলা হচ্ছিল না নেইমারের। এরপর মাঠে নেমে সতীর্থদের বেশকিছু গোলে বলও জুগিয়ে দিলেও জালের দেখা পাচ্ছিলেন না সেলেসাও তারকা। অবশেষে আল-হিলালের হয়ে নিজের গোলের খাতা খুলে ফেললেন সাবেক এই পিএসজি তারকা।

 

 জেকেএস/

আর্কাইভ